ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

খেলা

ফিফা রয়্যাল ল্যান গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, মে ১৭, ২০২৩
ফিফা রয়্যাল ল্যান গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত

অনলাইনে ফুটবল গেম খেলা ও কম্পিউটার গেমের উৎসাহীদের জন্য বাংলাদেশের ইতিহাসে ফিফার সবচেয়ে বড় ল্যান টুর্নামেন্ট ‘ফিফা রয়্যাল ২০২৩’-এর আয়োজন করেছে ডিসকভারি ওয়ান লিমিটেড।  

মাসব্যাপী চ্যাম্পিয়নশিপের গ্র্যান্ড ফাইনাল ৬ মে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হয়, যার পুরস্কার ছিল ১৫ লাখ টাকা।

বাংলাদেশের গেমিং কমিউনিটি এই টুর্নামেন্টটি নিয়ে অনেক উৎসাহী ছিল যার ফলে সকাল থেকে রাত পর্যন্ত পুরো সময়টায় জমজমাট ছিল ফিফা গেম নিয়ে আয়োজিত সব থেকে বড় এই গেমিং টুর্নামেন্ট।

৫৫০ জন ফিফা গেমার অনলাইনে রেজিস্ট্রেশন করার মাধ্যমে গত ৫ এপ্রিল, ২০২৩ থেকে টুর্নামেন্টের শুরু হয়েছিল। সেখান থেকে, অনলাইনে গেমের রাউন্ড খেলার মাধ্যমে সেরা ৩২ জন গেমার নির্বাচিত হয়। এরপর, সেরা ১৬ জন গেমার একটি গেমিং স্টুডিওতে মুখোমুখি খেলায় অংশ নেন এবং সেরা ৮ জন ল্যান গ্র্যান্ড ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নির্বাচিত হয়।

গ্র্যান্ড ফাইনালের খেলার শুরু হয় সেরা ৮ জনের কোয়ার্টার ফাইনাল খেলা দিয়ে, এরপর সেমিফাইনাল, তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ এবং ফাইনাল খেলাটি হয়। অনুষ্ঠানে দেশ সেরা ব্যান্ড নেমেসিস এবং আর্টসেল পারফর্ম করেছে। এছাড়াও, নেমেসিসের কণ্ঠশিল্পী জোহাদ রেজা চৌধুরী এবং আর্টসেলের গিটারিস্ট ইকবাল আসিফ জুয়েলের মধ্যে একটি প্রীতি ম্যাচ ছিল, যা দর্শকদের খুব আনন্দ দিয়েছে।

বর্তমানে ই-স্পোর্টস যেকোনো শারীরিক খেলার মতো তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে এবং প্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে এটি কিছু দিক থেকে শারীরিক খেলাকেও ছাড়িয়ে যেতে পারে। বাংলাদেশ ইতোমধ্যেই ই-স্পোর্টস এ বেশ একটি শক্ত অবস্থানে গিয়েছে এবং ১৭ মিলিয়নেরও বেশি গেমিং কমিউনিটি ডিসকভারি ওয়ানকে সাধুবাদ জানিয়েছে।

গ্র্যান্ড ফাইনালেতে ঐতিহ্য আলাফ তাজওয়ার মজুমদার (Ul3f07) মো আবরার হোসেন (খেলার নাম: adorchelsea08) এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে এবং চ্যাম্পিয়নশিপ ট্রফি জিতে নেয়। চ্যাম্পিয়ন ৯ লাখ টাকার একটি বিশাল পুরস্কার পেয়েছে।  

পুরষ্কার প্রদান অনুষ্ঠানে শীর্ষ ৮ জন পুরস্কারপ্রাপ্তরা ডিসকভারি ওয়ান লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা জনাব প্রত্যয় হোসেন এবং জনাব শাদাব হোসেনের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।  

আয়োজকরা জানান, আমরা আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারি যে এই অনুষ্ঠানটি সফল হয়েছে। তারা আরও বলেন, একাধিক দিক থেকে এবং বিশ্ব দরবারে বাংলাদেশকে নেওয়ার যে উদ্দেশ্য তা সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ডিসকভারি ওয়ান তাদের কর্মকাণ্ড অব্যাহত রাখবে।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।