ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

দেশের প্রথম গোলরক্ষক কোচ হিসেবে ‘এ’ লাইসেন্স অর্জন নয়নের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
দেশের প্রথম গোলরক্ষক কোচ হিসেবে ‘এ’ লাইসেন্স অর্জন নয়নের

দেশের প্রথম গোলরক্ষক কোচ হিসেবে এএফসি ‘এ’ লাইসেন্স অর্জন করেছেন বসুন্ধরা কিংসের গোলরক্ষক কোচ নুরুজ্জামান নয়ন। বাংলাদেশের অন্যতম সেরা ক্লাব বসুন্ধরা কিংস তাদের অফিসিয়াল ফেসবুক পেজে নয়নকে অভিনন্দন জানিয়েছেন।

২০১৯ সালের অক্টোবর মাসে বসুন্ধরা কিংসের গোলরক্ষক কোচ হিসেবে যোগ দেন নয়ন। এরপর ক্লাবের সাফল্য সারথি তিনিও। বসুন্ধরা কিংস নয়নের এই অর্জনে গর্বিত। নিজেদের ফেসবুক পেজে একটি পোস্টে তারা লিখেন, ‘বসুন্ধরা কিংসের গোলরক্ষক কোচ নুরুজ্জামান নয়ন মালেয়শিয়া থেকে এএফসি গোলরক্ষক কোচ ‘এ’ ডিপ্লোমা সার্টিফিকেট অর্জন করেছেন। বাংলাদেশের প্রথম গোলরক্ষক কোচ হিসেবে এই সর্বোচ্চ সার্টিফিকেট অর্জন করেছেন তিনি। আগামীতেও তার অর্জন অব্যাহত থাকুক। ’

২০১৬ সালে তিনি নেপালে লেভেল ১ লাইসেন্স অর্জন করেন। লেভেল ২ লাইসেন্স অর্জন করেন অস্ট্রেলিয়া থেকে ২০১৯ সালে। এবছর মালেয়শিয়া থেকে সর্বোচ্চ এফএসি ‘এ’ লাইসেন্স অর্জন করলেন। বসুন্ধরা কিংসের আগে ঢাকা আবাহনী (নারী দল), মোহামেডান, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, চট্টগ্রাম আবাহনী, বাংলাদেশ নারী ফুটবল দল, পুরুষ ফুটবল দল, এছাড়াও বয়সভিত্তিক দলের গোলরক্ষক কোচ হিসেবে দায়িত্ব পালন করেন নুরুজ্জামান নয়ন।

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা,জানুয়ারি ১০, ২০২৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।