ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

খেলা

কক্সবাজারে ডিসি সাহেবের বলী খেলায় কুমিল্লার বাঘা শরীফ চ্যাম্পিয়ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মে ১১, ২০২৪
কক্সবাজারে ডিসি সাহেবের বলী খেলায় কুমিল্লার বাঘা শরীফ চ্যাম্পিয়ন

কক্সবাজার: কক্সবাজারের ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলায় টানা দ্বিতীয় বার চ্যাম্পিয়ন হয়েছেন কুমিল্লার বাঘা শরীফ বলী।  

শনিবার (১১ মে) বিকেলে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে বলী খেলার ৬৯তম আসরের ফাইনাল অনুষ্ঠিত হয়।

ফাইনালে মুখোমুখি হন বাঘা শরীফ বলী ও কক্সবাজারের মহেশখালীর হোয়ানক ছনখোলা পাড়ার শাহেদ হোসেন কালু বলী। এতে চ্যাম্পিয়ন হন কুমিল্লার হোমনা উপজেলার মনিপুর গ্রামের বাঘা শরীফ বলী।

এর আগে এক নম্বর মেডেলের বাছাইয়ের প্রথম খেলায় মহেশখালীর শফি বলীকে পরাজিত করে এক নম্বর মেডেলের ফাইনাল খেলার টিকিট নিশ্চিত করেন তিনি। ওই মেডেলের দ্বিতীয় বাছাইয়ে কুমিল্লা সদরের রাশেদ মালকে পরাজিত করে ফাইনালের টিকিট নিশ্চিত করেন কালু বলী।

ফাইনালে আট মিনিট লড়াইয়ের পর বাঘা শরীফের কাছে হার মানতে হয় কালুকে ।

এ খেলায় দুই নম্বর মেডেলে চ্যাম্পিয়ন হয়েছেন মহেশখালীর মোহাম্মদ হোসেন বলী। তিন নম্বর মেডেলে চ্যাম্পিয়ন হয়েছেন মহেশখালীর শফি উল্লাহ বলী।  

খেলার ৬৮তম আসরে টানা ৪০ মিনিটেও কেউ কাউকে কুপোকাত করতে না পারায় যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় কুমিল্লার বাঘা শরীফ ও কক্সবাজারের উখিয়া উপজেলার নুর মোহাম্মদ বলীকে।  

বলী খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম।  

তিনি বলেন, মাদক, সন্ত্রাস ও অপসংস্কৃতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে গ্রাম্য খেলাধুলার বিকল্প নেই। যারা খেলছেন তাদের যত্ন করা আমাদের উচিত। গ্রামীণ খেলাধুলাকে আরও প্রসার করতে উচ্চ পর্যায়ে সুপারিশ থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দীন ও খেলা উদযাপন পরিষদের সদস্য সচিব হেলাল উদ্দিন কবির প্রমুখ।

চ্যাম্পিয়ন বাঘা শরীফ বলীকে ২৫ হাজার টাকা প্রাইজ মানি ও ট্রফি, রানারআপ কালু বলীকে ১৫ হাজার টাকা ও ট্রফি তুলে দেওয়া হয়।

দুই নম্বর মেডেলে চ্যাম্পিয়ন মোহাম্মদ হোসেন বলীকে ১২ হাজার টাকার প্রাইজ মানি, ট্রফি, রানারআপ লালু বলীকে আট হাজার টাকা প্রাইজ মানি ও ট্রফি তুলে দেওয়া হয়।

তিন নম্বর মেডেলে চ্যাম্পিয়ন মোহাম্মদ শফি উল্লাহ বলীকে ১০ হাজার টাকা প্রাইজ মানি, ট্রফি এবং রানারআপ আমিন বলীকে সাত হাজার টাকা প্রাইজ মানি ও ট্রফি তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মে ১১, ২০২৪
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।