ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

খেলা

বাংলাদেশ ক্রীড়া ক্ষেত্রে অনেক এগিয়ে গেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
বাংলাদেশ ক্রীড়া ক্ষেত্রে অনেক এগিয়ে গেছে বাংলাদেশ ক্রীড়া ক্ষেত্রে অনেক এগিয়ে গেছে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী-ছবি: বাংলানিউজ

মাগুরা: বাংলাদেশ ক্রীড়া ক্ষেত্রে অনেক এগিয়ে গেছে। ক্রীড়ার বিভিন্ন বিভাগে তৃণমূলের ছেলে-মেয়েরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভালো করছে। তৃণমূল থেকে প্রতিভা খুঁজে জাতীয় পর্যায়ে তুলে আনতে দেশের প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরি করা হবে। এরই মধ্যে ১৩১টি উপজেলায় মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে মাগুরা টেনিস ক্লাবে জেলা পর্যায়ে পাঁচ দিনব্যাপী টেনিস খেলোয়াড় বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলোয়াড় তৈরির ক্ষেত্রে তৃণমূলকে বিশেষ গুরুত্ব দিয়েছেন।

তার নির্দেশনা অনুসারে খেলোয়াড় তৈরিতে তৃণমূল পর্যায় থেকে প্রতিভা খুঁজে জাতীয় পর্যায়ে নিয়ে আসার জন্য ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

তৃণমূলে টেনিস খেলোয়াড় বাছাইয়ে দেশের ২৮টি জেলায় ৫০ কোটি টাকা ব্যয়ে জেলা পর্যায়ে টেনিস খেলোয়াড় বাছাই ও প্রশিক্ষণ কর্যক্রম শুরু হয়েছে।

টেনিসের মতো ক্রীড়ার অন্য বিভাগে তৃণমূল থেকে খেলোয়াড় তৈরির জন্য সরকারের সব প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে মাগুরা টেনিস ক্লাবের সভাপতি পুলিশ সুপার মুনিবুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক মীর খুরশিদ আনোয়ার, জেলা প্রশাসক মাহবুবর রহমান, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট সৈয়দ শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, জেলা টেনিস ক্লাবের সহ-সভাপতি অ্যাডভোকেট হাসান সিরাজ সুজা, টেনিস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক অধ্যাপক আবু সাঈদ প্রমুখ।

খেলোয়াড় বাছাই ও প্রশিক্ষণে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮০ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। ১০ জানুয়ারি এ কার্যক্রম শেষ হবে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
আরবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।