ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

খেলা

ঢাকা মেয়র কাপ ক্রীড়া প্রতিযোগিতা শুরু শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ২, ২০২২
ঢাকা মেয়র কাপ ক্রীড়া প্রতিযোগিতা শুরু শনিবার

ঢাকা: আগামী শনিবার (৫ মার্চ) থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) উদ্যোগে দ্বিতীয়বারের মতো ‘ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২২’ শুরু হচ্ছে।

বুধবার (২ মার্চ) দুপুরে নগর ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

লিখিত বক্তব্যে মেয়র তাপস বলেন, ডিএসসিসি ২০২১ সালে ‘আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা’ আয়োজন করে। করপোরেশনের আওতাধীন ৭৫টি ওয়ার্ডকে সম্পৃক্ত করে আমরা ঢাকাবাসীকে একটি জাঁকালো ও সফল ক্রীড়া উৎসব উপহার দিয়েছিলাম। প্রথম আয়োজনের সফলতায় অনুপ্রাণিত হয়ে আগামী ৫ মার্চ থেকে দ্বিতীয়বারের মতো ‘ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২২’ আয়োজন করতে চলেছে ডিএসসিসি।

তিনি বলেন, এবারও দেশের জনপ্রিয় ও ঐতিহ্যবাহী খেলা ‘ফুটবল’ এবং বর্তমানে দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ‘ক্রিকেট’ নিয়েই আমরা এবারকার ক্রীড়া উৎসব আয়োজন করতে চলেছি। এবার টেপ টেনিস বলের বদলে হবে ‘কাঠের বলে’ ক্রিকেট ম্যাচগুলো। গতবার ক্রিকেট এবং ফুটবল উভয় ক্ষেত্রেই বিজয়ী দলের জন্য পাঁচ লাখ টাকা এবং পরাজিত দলের জন্য তিন লাখ টাকা করে অর্থ পুরস্কার হিসেবে দেওয়া হলেও এবার তা বাড়িয়ে যথাক্রমে সাত লাখ টাকা ও চার লাখ টাকায় উন্নীত করা হয়েছে। পাশাপাশি ফুটবলে ‘ম্যান অব দ্য টুর্নামেন্ট’ এবং ক্রিকেটে ‘ম্যান অব দ্য সিরিজ’ পুরস্কারের অর্থমূল্য ২০ হাজার টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৫০ হাজার টাকা করা হয়েছে।  

মেয়র তাপস বলেন, প্রতিটি ওয়ার্ডেই একটি করে খেলার মাঠ প্রতিষ্ঠায় আমরা উদ্যোগ গ্রহণ করেছি। আমরা যেখানেই প্রয়োজনীয় জমির হদিস পাচ্ছি, সেখানেই খেলার মাঠ সৃষ্টির উদ্যোগ গ্রহণ করে চলছি। এর মাধ্যমে ‘ঢাকার ছেলে-মেয়েদের এখন আর ফুটবল ও ক্রিকেটে পাওয়া যায় না’ – আমরা এমন আক্ষেপ ঘোচাতে চাই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, ডিএসসিসির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোকাদ্দেস হোসেন জাহিদ ও স্থায়ী কমিটির সম্মানিত সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।