ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

খেলা

মাঠে ফিরছে মেয়েদের হকি, থাকছে কর্মসংস্থানের সুযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
মাঠে ফিরছে মেয়েদের হকি, থাকছে কর্মসংস্থানের সুযোগ

ফেডারেশনের অভ্যন্তরীণ দ্বিধা-দ্বন্দ্বে অনিশ্চিত হয়ে পড়েছিল মেয়েদের হকি টুর্নামেন্ট। বাংলাদেশ হকি ফেডারেশন আগস্টের শেষ সপ্তাহে মেয়েদের চারটি দলে ভাগ করে একটি টুর্নামেন্ট আয়োজন করবে বলে ঘোষণা দিয়েছিল।

কিন্তু ওই সময়ে টুর্নামেন্ট মাঠে গড়ায়নি। তবে এবার আলোর মুখ দেখছে সেই টুর্নামেন্ট। কাল থেকে শুরু হচ্ছে মেয়েদের হকি টুর্নামেন্ট।  

হকি ফেডারেশন লাল, বাংলাদেশ হকি ফেডারেশন সবুজ, বাংলাদেশ হকি ফেডারেশন নীল ও বাংলাদেশ হকি ফেডারেশন হলুদ নামে চারটি দল নিয়ে শুরু হচ্ছে নারী হকি টুর্নামেন্ট। সারা দেশের হকি খেলোয়াড়দের থেকেই বাছাই করে দল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন মেয়েদের হকি নিয়ে কাজ করা ক্রীড়া পরিদপ্তরের সাবেক সহকারী পরিচালক তারিকুজ্জামান নান্নু।

সারাদেশের জেলা পর্যায়ের খেলোয়াড়দের মধ্য থেকেই বাছাই করে দল গঠন করা হয়েছে। এছাড়াও বাহিনীর দলগুলোর খেলোয়াড় এবং বিকেএসপির হকি খেলোয়াড়রাও থাকছেন এই টুর্নামেন্টে। এই টুর্নামেন্টে ভালো পারফরম্যান্সের বিচারে নারী হকি খেলোয়াড়দের নতুন কর্মসংস্থানের ব্যাবস্থা হতে পারে বলে জানিয়েছেন ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

তিনি বলেন, ‘এই টুর্নামেন্টে যারা ভালো করতে পারবে তাদের জন্য কর্সংস্থানের ব্যাবস্থা হতে পারে। আমাদের ফেডারেশনের সভাপতি বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান জানিয়েছেন এই টুর্নামেন্টে যারা ভালো পারফরম্যান্স করতে পারবেন তাদেরকে বিমান বাহিনীর নারী হকি দলে সুযোগ দেয়া হবে। ’

আগামীকাল থেকে শুরু হচ্ছে এই হকি টুর্নামেন্ট। আগামীতে এই টুর্নামেন্ট নিয়মিত আয়োজন করার প্রত্যাশা জানিয়েছেন ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।