ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

শেখ রাসেল কাপ দাবায় শীর্ষে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
শেখ রাসেল কাপ দাবায় শীর্ষে বাংলাদেশ

শেখ রাসেল কাপ আমন্ত্রণমূলক দলগত দাবা চ্যাম্পিয়নশিপের তৃতীয় রাউন্ড শেষে স্বাগতিক বাংলাদেশ পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছে। ৪ পয়েন্ট সংগ্রহ করে নেপাল ও শ্রীলঙ্কা যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছে।

মালদ্বীপ ও পাকিস্তান ২ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে।

বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে আজ শনিবার (১৫ অক্টোবর) তৃতীয় রাউন্ডে বাংলাদেশ ৪-০ গেম পয়েন্টে ভুটানকে পরাজিত করে। গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন যথাক্রমে ভুটানের কারমা সোনাম, রাই বিনোদ, সোনাম চোয়েন ও সানগাই নিদুপকে পরাজিত করেন।

এদিকে নেপাল ৩.৫-০.৫ গেম পয়েন্টে পাকিস্তানকে পরাজিত করে। নেপালের ফিদেমাস্টার রাজভান্ডারি রাজেন্দ্র, ফিদেমাস্টার বিলাম লাল শ্রেষ্ঠা ও রাজেন্দ্রা প্রসাদ শ্রেষ্ঠা যথাক্রমে পাকিস্তানের ফিদেমাস্টার আমির করিম, জুনায়েদ সোহেল ও মুহাম্মদ শাজেবকে পরাজিত করেন। পাকিস্তানের ফিদেমাস্টার মুহাম্মদ ওয়াকারের নেপালের সিঙ্গেম্বর দাসের সাথে ড্র করেন।

অপরদিকে শ্রীলঙ্কা ৩.৫-০.৫ গেম পয়েন্টে মালদ্বীপকে পরাজিত করে। দেশটির আন্তর্জাতিকমাস্টার ডি সিলভা, ফিদেমাস্টার লিয়ানানজে রানেনদু দিলশান ও কালুয়ারাচ্চি অচিন্তা শামেন যথাক্রমে মালদ্বীপের ফিদেমাস্টার মোহাম্মদ সুয়াও, ক্যান্ডিডেটমাস্টার মোহাম্মদ হাসানকে পরাজিত করেন। মালদ্বীপের ক্যান্ডিডেটমাস্টার আব্দুল রহমান আলি শ্রীলঙ্কার তেন্নাকোন লিসারা সামাদিতের সাথে ড্র করেন।

আগামীকাল রোববার বিকেল ৩টায় চতুর্থ রাউন্ডে পাকিস্তান বনাম ভুটান, মালদ্বীপ বনাম বাংলাদেশ ও শ্রীলঙ্কা বনাম নেপাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।