ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

খেলা

বেনজেমাকে ছাড়াই জিতল রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
বেনজেমাকে ছাড়াই জিতল রিয়াল

দলের সবচেয়ে বড় তারকা করিম বেনজেমা নেই। তাকে ছাড়াই শুরুতে অবশ্য এগিয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ।

কিন্তু পরে পিছিয়ে পড়ে তারা। সেখান থেকে তিন মিনিটে দুই গোল দিয়ে ঘুরে দাঁড়িয়েছে রিয়াল।

শনিবার রাতে লা লিগার ম্যাচে সান্তিয়াগো বের্নাবেউয়ে ৩-১ গোলে সেভিয়াকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। পায়ের পেশির চোটে এই ম্যাচে খেলতে পারেননি করিম বেনজেমা। তবে ব্যালন ডি’অর ট্রফি হাতে বের্নাবেউতে ঠিকই হাজির হন ফরাসি তারকা।

ম্যাচের পঞ্চম মিনিটে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে একজনের বাধা এড়িয়ে ভিনিসিউস জুনিয়র পাস দেন, বল পেয়ে জালে জড়ান লুকা মদ্রিচ।  

বিরতির পর নিজেদের খুঁজে পায় সেভিয়া। ৫৪তম মিনিটে ডিফেন্ডার গনসালো মনতিয়েলের রক্ষণ চেরা পাস ডি-বক্সে পেয়ে গোল করেন লামেলা।  

এরপর কয়েকটি সুযোগ হারিয়ে মৌসুমে আবারও পয়েন্ট হারানোর শঙ্কায় ছিল রিয়াল। কিন্তু ৭৭তম মিনিটে মদ্রিচ ও দানি কারভাহালকে তুলে মার্কো আসেনসিও ও ভাসকেসকে নামান আনচেলত্তি। তাদের নৈপুন্যেই শেষ অবধি জয় এসেছে।

৭৯তম মিনিটে প্রথমে মাঝমাঠ থেকে আসেনসিও বল বাড়ান ভিনিসিউসের উদ্দেশ্যে। গোলরক্ষক এগিয়ে আসায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পাশে ফাঁকায় থাকা ভাসকেসকে বল দিলে গোল করেন তিনি।

দুই মিনিট পর আসেনসিওর পাসে বল পেয়ে বক্সের বাইরে থেকে জোরাল শটে দূরের পোস্টের ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন ভালভেরদে। জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এমএইচবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।