ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

খেলা

খুলনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
খুলনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

খুলনা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব-১৭) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭) এর খুলনা বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে খুলনা জেলা স্টেডিয়ামেখুলনার বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী এ টুর্নামেন্টের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার জিল্লুর রহমান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে এ টুর্নামেন্ট দেশে ফুটবলের বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের মেয়েরা ফুটবল খেলার মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে দেশের মর্যাদা বাড়িয়েছে। এ টুর্নামেন্টের মাধ্যমে আমরা আগামীর সম্ভাবনাময় ফুটবলারদের খুঁজে পাবো। সুস্থ দেহ মানেই সুস্থ মন। খেলাধুলা শরীর ও মন ভালো রাখে এবং তরুণীদের মাদক থেকে দূরে রাখে।  
 
তিনি বলেন, করোনার মতো বৈশ্বিক মহামারিকে আমরা পরাজিত করতে সক্ষম হয়েছি। কৃষি ও শিল্পের বিকাশের মাধ্যমে আগামীর যেকোন বৈশ্বিক অর্থনৈতিক সংকটকেও জয় করতে সক্ষম হবো।

খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আব্দুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির আরও বক্তব্য দেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এস এম মোয়াজ্জেম রশিদী দোজা।

খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. ইউসুপ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা ক্রীড়া অফিসার মো. মাহবুবুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মো. সাজিদ হোসেন, অতিরিক্ত ডিআইজি (অপারেশনস) মো. আতিকুর রহমান মিয়া, বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. মনজুরুল মুরশিদ প্রমুখ। বিভাগীয় প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

উদ্বোধনী খেলায় খুলনা জেলা বালিকা দল এক-শূন্য গোলে মেহেরপুর জেলা বালিকা দলকে পরাজিত করে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।