ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

পর্যটন

ছুটির দিনে সাবদীতে দর্শনার্থীদের ভিড়, ফুল বিক্রি বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
ছুটির দিনে সাবদীতে দর্শনার্থীদের ভিড়, ফুল বিক্রি বেড়েছে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সাবদীতে ফুলচাষিদের এবার ফুল বিক্রি বেশ জমে উঠেছে। এ অঞ্চলের ফুলের পাইকারি বাজার হিসেবে বেশ জনপ্রিয় সাবদী।

সামনে পহেলা ফাল্গুন, বসন্ত, ভালোবাসা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে ঘিরে বেশ জমে উঠেছে এখানকার বাজার। এদিকে ফুলের বাগান দেখতে ছুটির দিনে এখানে মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে।  

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে সাপ্তাহিক ছুটির দিনে নারায়ণগঞ্জের বন্দরের সাবদীতে ফুলের বাগানগুলো ঘুরে মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে। ফুলচাষিদের দেখা গেছে ফুলের পসরা সাজিয়ে খুচরা দামে ফুল বিক্রি করতে।  

সরেজমিনে দেখা যায়, ফুলের বাগানগুলোতে বিকেলের পর থেকে মানুষের ঢল নামে। পরিবার- পরিজন নিয়ে কিংবা প্রিয়জনকে নিয়ে অনেকেই এই ফুলের রাজ্যে ঘুরতে এসেছেন। এর মাঝে অনেকেই ফুলের বাগানের থেকে তাজা ফুল কিনে উপহার দিচ্ছেন প্রিয়জন ও পরিবারের সদস্যদের। মানুষের ব্যাপক উপস্থিতিতে যেন ফুলের বাগান নষ্ট না হয় বা ফুল কেউ না ছিঁড়ে এজন্য বাগান মালিকরা সেখানে নিজেরাই পাহারা দিচ্ছেন।  

এদিকে সেখানে বিক্রি হওয়া ফুলগুলোর দাম কিছুটা বেশি নেওয়া হচ্ছে বলে অভিযোগ দর্শনার্থীদের। তারা জানান, বড় ডালিয়া ফুল ৩০ টাকা, এরপর আকার ভেদে ২৫ থেকে ১০ টাকা, মাথার মুকুট বা ক্রাউন ৫০ টাকা করে রাখা হচ্ছে। দামটা কিছুটা বেশি মনে হচ্ছে। কারণ এই দামে খুচরা ফুলের দোকানগুলো বিক্রি করে থাকে এই সময়টায়। এখানে যেহেতু বাগান বা পাইকারি তাই এখানে কিছুটা কম পাওয়া যাবে বলে তারা ভেবেছিলেন।

ফুলের বাগান দেখতে আসা মেহেদী হাসান সজীব জানান, বিকেলে এখানে এসে দেখেছি প্রচুর ভিড়। মানুষ প্রিয়জন ও পরিবারের সদস্যদের নিয়ে এখানে ঘুরতে এসেছেন। সামনে যেহেতু ভালোবাসা দিবস অনেকেই প্রিয়জনকে ফুল কিনে দিচ্ছেন। সব মিলিয়ে ভালো। তবে ফুলের দাম কিছুটা বেশি মনে হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এমআরপি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।