ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিশ্ব ইজতেমা

আখেরি মোনাজাতের মধ্যদিয়ে রংপুরে শেষ হলো ইজতেমা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৮
আখেরি মোনাজাতের মধ্যদিয়ে রংপুরে শেষ হলো ইজতেমা মুসল্লিরা দুই হাত তুলে আল্লাহর দরবারে প্রার্থনা করছেন। ছবি: বাংলানিউজ

রংপুর: আখেরি মোনাজাতে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি, দেশ ও মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি এবং কল্যাণ কামনার মধ্যদিয়ে শেষ হলো রংপুর অঞ্চলের ইজতেমা।

শনিবার (৩ ফেব্রুয়ারি) নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন বানিয়াপাড়ায় তিন দিনব্যাপী ইজতেমার আখেরি মোনাজাত সম্পন্ন হয়।

এতে আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইল আহলে সূরার সদস্য মওলানা মুহাম্মদ মোশারফ হোসেন।

এর আগে অনুষ্ঠিত হয় হেদায়েতি বয়ান। বয়ান পেশ করেন মওলানা মুহাম্মদ সাকিবুজ্জামান।

আখেরি মোনাজাতে প্রায় পাঁচ লাখ মুসল্লি দুই হাত তুলে আল্লাহর দরবারে সৎ ও ন্যায়ের পথে থেকে ইসলামের মর্মবাণী অনুসরণের জন্য আল্লাহর করুণা প্রার্থনা করেন। এ সময় তারা চোখের জলে নিজেদের পাপ মুক্তিসহ জাহানের সব মানুষের জন্য মঙ্গল কামনা করেন।

 

এদিকে  ইজতেমার শেষ দিনের আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকেই মুসল্লিরা জড়ো হতে শুরু করেন। বাস, ট্রাক, কাভার্ডভ্যান এ করে রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে শীতের তীব্রতা উপেক্ষা করে ইজতেমাস্থলের আসেন।

 

আখেরি মোনাজাত উপলক্ষে ইজতেমার মূল মঞ্চ থেকে আশপাশের সব এলাকায় মুসল্লিদের আগমনে পরিপূর্ণ হয়ে ওঠে। নগরীর ৩৩টি ওয়ার্ডসহ বিভিন্ন উপজেলার ধর্মপ্রাণ মুসলমানরা প্রধানসড়কসহ ইজতেমা ময়দান ও আশপাশের বাসাবাড়িতে অবস্থান নেন।

আখেরি মোনাজাতে মুসল্লিদের আসা ও যাওয়া নিরাপদ করতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ইজতেমা আয়োজক কমিটির সদস্য নূরন্নবী লাকু বাংলানিউজকে বলেন, বিশ্ব ইজতেমার ওপর চাপ কমাতে জেলা ভিত্তিক আঞ্চলিক ইজতেমা রংপুরে চতুর্থবারের মতো অনুষ্ঠিত হলো। গত বৃহস্পতিবার ফজর বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার কার্যক্রম। ইজতেমায় বয়ান করতে সৌদি আরব, চীন, মরক্কো ও রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে তাবলিগের মুরব্বিরা আসেন।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।