ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আকাশ থেকে মাটিতে নামলাম: মেনন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
আকাশ থেকে মাটিতে নামলাম: মেনন রাশেদ খান মেনন

ঢাকা: সদ্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘বলতে পারেন আকাশ থেকে মাটিতে নামলাম। নতুন মন্ত্রণালয় আমার জন্য চ্যালেঞ্জ। এখানে তৃণমূল মানুষের সঙ্গে কাজ করার সুযোগ পাবো। আগে কম বাজেটের মন্ত্রণালয়ে ছিলাম, এখন বড় বাজেটে আসলাম’।

বুধবার (০৩ জানুয়ারি) বিকেলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রিসভার রদবদল স্বাভাবিক মন্তব্য করে মেনন বলেন, প্রধানমন্ত্রী চিন্তা করেই এটি করেছেন।

সরকারের শেষ বছরে কাজের সমন্বয় আরো ভালোভাবে করা এবং ইনক্লুসিভ করতেই মন্ত্রিপরিষদ সম্প্রসারণ করা হয়েছে মন্তব্য করে তিনি বলেন, মন্ত্রিসভার রদবদল একমাত্র প্রধানমন্ত্রীর এখতিয়ার। প্রধানমন্ত্রী অত্যন্ত ভেবেচিন্তেই তা করেছেন।  

নতুন মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে রাশেদ খান মেনন বলেন, আমি এখন যে মন্ত্রণালয়ের দায়িত্ব পেলাম, এটা আমার জন্য সুখবর। সুখবর এ কারণে যে, বলতে পারেন আমি আকাশ থেকে মাটিতে নামলাম। এখন একেবারেই সাধারণ মানুষের কাছাকাছি চলে আসলাম। সামাজিক নিরাপত্তা, সমাজকল্যাণ এসব সেক্টরে এ মন্ত্রণালয়ের ব্যাপক ব্যাপ্তি রয়েছে। আমাদের বাজেটের বড় একটি অংশ সমাজকল্যাণে ব্যয় হয়।  

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) সমাজ কল্যাণ মন্ত্রণালয়ে অফিস করবেন জানিয়ে মন্ত্রী বলেন, নতুন মন্ত্রণালয়ে আমার চ্যালেঞ্জ রয়েছে। এখানে পিছিয়ে পড়া মানুষ, দলিত শ্রেণী, এমনকি প্রান্তিক জনগোষ্ঠী ও সাঁওতালদের জন্য কাজ করার সুযোগ পাবো। বিশেষ করে প্রতিবন্ধীদের জন্য কাজ করার একটা বড় সুযোগ পাবো।  এজন্য অতীতের মতো সবার সহযোগিতা চান মন্ত্রী।

বিমানে দায়িত্বে থাকাকালে বিমান পরপর তিনবার মুনাফা করেছে জানিয়ে মেনন বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর এ মন্ত্রণালয়ের অনেক অগ্রগতি হয়েছে। অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বেড়েছে। পর্যটন ক্ষেত্রেও অনেক অগ্রগতি হয়েছে।

বুধবার মন্ত্রিসভার বৈঠক শেষেই মূলত তিনি মন্ত্রণালয় বদলের বিষয়টি জানতে পারেন বলে সাংবাদিকদের জানান।

দফতর রদবদলের ফলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে থাকা রাশেদ খান মেনন পেলেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব। এ মন্ত্রণালয়ের দায়িত্বে এলেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল।

এদিন চার মন্ত্রীর রদবদল ছাড়াও আরো চারজনের দফতর বণ্টন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।