ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সমবেদনা জানাতে মওদুদের বাসার সামনে খালেদা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জুন ৭, ২০১৭
সমবেদনা জানাতে মওদুদের বাসার সামনে খালেদা মওদুদকে সমবেদনা জানাতে বাসার সামনে খালেদা

ঢাকা: গুলশান-২ এর ১৫৯ নম্বর বাসার সামনে ‘অবস্থান’ নেওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে সমবেদনা জানিয়ে গেলেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার (০৭ জুন) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অ্যাবের ইফতার মাহফিল শেষে বাসায় ফেরার পথে রাত সোয়া ৮টার দিকে মওদুদের ওই বাসার সামনে যান খালেদা। তিনি সেখানে কিছুক্ষণ অবস্থান করে দলের এই শীর্ষ নেতাকে সমবেদনা জানান।



এসময় সেখানে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসা থেকেই তাকে (মওদুদ) বাসা থেকে বের করে দেওয়া হয়েছে। বিষয়টি ভবিষ্যতে রাজনৈতিভাবেই মোকাবেলা করা হবে। কোনো গণতান্ত্রিক দেশে বৃহৎ একটি রাজনৈতিক দলের সিনিয়র নেতার সঙ্গে রাষ্ট্র এমন আচরণ করতে পারেনা। যেহেতু দেশে আইনের শাসন নেই গণতন্ত্র নেই, সেজন্য সরকার এ আচরণ করতে পারলো।

বাড়ি থেকে তাকে উচ্ছেদ করার সময় কোনো আইনি প্রক্রিয়া মানা হয়নি বলেও উল্লেখ করেন ফখরুল।

খালেদা জিয়া ও মির্জা ফখরুল ছাড়াও মওদুদকে সমবেদনা জানাতে সেখানে যান, দলের স্থায়ী কমিটির সদস্য লে. জে (অব) মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, আবদুল আউয়াল মিন্টু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ২০ দলীয় জোটের অন্যতম শরিক ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজাসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুন ০৭, ২০১৭ 
এজেড/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।