ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কৃষি

বান্দরবানে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
বান্দরবানে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

বান্দরবান: ২০২২-২৩ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন ‘পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ বৃদ্ধি ও কৃষকদের দারিদ্র্য বিমোচন’ প্রকল্পের আওতায় বান্দরবানে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) দুপুরে বান্দরবান তুলা উন্নয়ন বোর্ডের আয়োজনে পাহাড়ি তুলা গবেষণা কেন্দ্রে এ কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়।

তুলা উন্নয়ন বোর্ডের বান্দরবান জোনের প্রধান তুলা উন্নয়ন কর্মকর্তা কৃষিবিদ মো. আলমগীর হোসেন মৃধার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং অং খুমী।  

কৃষক সমাবেশে পাহাড়ি তুলা গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ মংসানু মার্মা, কৃষিবিদ কিরণময় দেওয়ান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ বৃদ্ধি ও কৃষকদের দারিদ্র্য বিমোচন প্রকল্পের তুলা উন্নয়ন কর্মকর্তা নুম্যামং মার্মা, দুইশ তুলাচাষি ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় কৃষক সমাবেশে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ বৃদ্ধি ও কৃষকদের দারিদ্র্য বিমোচন প্রকল্পের তুলা উন্নয়ন কর্মকর্তা নুম্যামং মার্মা বলেন, তুলা চাষের উন্নয়নের জন্য তুলা উন্নয়ন বোর্ডের পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বিনামূল্যে তুলা চারা, বীজ, সার, কীটনাশক ও পলিব্যাগের জন্য কৃষকদের নগদ টাকা দেওয়ার পরিকল্পনা করেছে। আগামীতেও তুলা চাষিরা সরকারি বিভিন্ন সাহায্য সহযোগিতা পাবেন। আর এতে পার্বত্য এলাকায় তুলার আবাদ বাড়বে।  
কৃষিবিদ মংসানু মার্মা বলেন, পার্বত্য এলাকায় দিন দিন তুলার আবাদ বাড়ছে। পাবর্ত্যমন্ত্রী বীর বাহাদুরের আন্তরিকতার কারণে বান্দরবানে তুলা চাষিদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।