ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কৃষি

ক্ষতিগ্রস্ত কৃষকদের সহযোগিতা করবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
ক্ষতিগ্রস্ত কৃষকদের সহযোগিতা করবে সরকার দিনাজপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে চলতি মৌসুমের আমনের চারা বিতরণ করেন দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম

দিনাজপুর: কৃষকদের উদ্দেশ্যে দিনাজপুর জেলা প্রশাসক (ডিসি) মীর খায়রুল আলম বলেছেন, আপনারা চিন্তা করবেন না। সরকার সার্বক্ষণিক আপনাদের পাশে আছে ও থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজে এসে আপনাদের পরিস্থিতি দেখে গেছেন। ইতোমধ্যে জেলায় বন্যার কারণে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রধানমন্ত্রী কাছে পৌঁছে গেছে।

এই বন্যার ক্ষয়ক্ষতি পূরণ না হওয়া পর্যন্ত সরকার আপনাদের পাশে থাকবে, আমি সরকারের প্রতিনিধি হিসেবে প্রতিশ্রুতি দিচ্ছে।  

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে দিনাজপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে চলতি মৌসুমের আমনের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, দিনাজপুর মানেই ধান ও চালের জেলা। এখানকার উৎপাদিত ধান-চালের মাধ্যমে দেশের সিংহভাগ খাদ্যের চাহিদা মেটে। এবার বন্যার কারণে চলতি আমন মৌসুমের চাষাবাদ কিছুটা পিছিয়ে পড়েছে। তবে কৃষকের চেষ্টা ও সরকারের সহায়তায় প্রতি বছরের ন্যায় এবারো সম পরিমাণের জমিতেই ধান চাষ হবে। এই পরিস্থিতির মোকাবিলা করে সঠিক ফসল উৎপাদন করে প্রধানমন্ত্রীকে উপহার দেওয়া হবে।

কৃষদের চারা বিতরণের পাশাপাশি সারসহ প্রয়োজনীয় সব সহযোগিতা আগামী রবি মৌসুম পর্যন্ত দেওয়া আশ্বাস দেন ডিসি।

দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদফতর ও সদর উপজেলা পরিষদের আয়োজনে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মো. গোলাম মোস্তফা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদুল ইসলাম, উপজেলা ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মো. আকলিমুজ্জামান প্রমুখ।

এ সময় দিনাজপুর সদর উপজেলার ১০টি ইউনিয়নের ৯০ জন কৃষকের মাঝে আমনের চারা বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।