ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

কৃষি

কৃষকের ঘরে ঘরে সার-বীজ পৌঁছে দিচ্ছে সরকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
কৃষকের ঘরে ঘরে সার-বীজ পৌঁছে দিচ্ছে সরকার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বর্তমান সরকার কৃষিতে বিপ্লব ঘটিয়েছে। খাদ্য উৎপাদন আগের তুলনায় বহুগুণ বেড়েছে। এখন সারের পেছনে কৃষককে দৌড়াতে হচ্ছে না। সরকার কৃষকের ঘরে ঘরে সার ও বীজ পৌঁছে দিচ্ছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকেলে সিরাজগঞ্জের কাজিপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে আমন ধানের চারা ও বীজ বিতরণকালে এসব কথা বলেন তিনি।

বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, তাদের আমলে কৃষক সারের জন্য সড়ক অবরোধ করে আন্দোলন করেছে।

কৃষককে সারের জন্য গুলি খেয়ে মরতে হয়েছে। এখন আর কৃষককে সারের পেছনে দৌড়াতে হয় না, গুলিও খেতে হয় না।

তিনি বলেন, দেশকে অন্ধকারে ঠেলে দেয়ার জন্য আন্দোলনের নামে মানুষ হত্যা করেছে বিএনপি। এদেশের মানুষ তাদের এ হত্যার আন্দোলন প্রত্যাখান করেছে। মানুষ এখন উন্নয়নের পক্ষে।

জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন-কৃষি বিভাগের পরিচালক (বীজ) আব্দুল হান্নান, সিরাজগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ-পরিচালক আরশেদ আলী প্রমুখ।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।

পরে মন্ত্রী শিংরাবাড়ী এলাকায় আইসিটি পার্ক নির্মাণের সম্ভাব্য স্থান পরিদর্শন করেন এবং ভানুডাঙ্গা হাটখোলায় এক সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।