ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ক্রিকেট

লাবুশেনের ‘হ্যাটট্রিক’ সেঞ্চুরিতে দিন অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
লাবুশেনের ‘হ্যাটট্রিক’ সেঞ্চুরিতে দিন অস্ট্রেলিয়ার

নিজেকে টেস্ট ব্যাটিং র‍্যাংকিংয়ের শীর্ষে দেখার পর ধারটা যেন বেড়ে গেল মার্নাস লাবুশেনের। দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটসম্যান সেঞ্চুরি করাটাকে রীতিমত অভ্যাসে পরিণত করেছেন।

 

ওয়েস্ট ইন্ডিজে বিপক্ষে পার্থে দুই ইনিংসেই তিন অঙ্ক ছুঁয়েছিলেন লাবুশেন। এবার অ্যাডিলেডেও ব্যাট ও হেলমেট উঁচিয়ে ধরলেন ডানহাতি এই ব্যাটার। তার ‘হ্যাটট্রিক’ সেঞ্চুরিতে দিবা-রাত্রির টেস্টের প্রথম দিনটা নিজের করে নিয়েছে অস্ট্রেলিয়া। দিনশেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ৩৩০ রান। লাবুশেনের সঙ্গে সেঞ্চুরি করেছেন ট্রাভিস হেডও। পার্থে ১ রানের জন্য সেঞ্চুরি মিস করা এই বাঁহাতি অপরাজিত আছেন ১১৪ রানে। অপরপ্রান্ত ১২০ রান নিয়ে আগামীকালের খেলা শুরু করবেন লাবুশেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ৩৪ রানের মধ্যেই ফিরে যান ওপেনার ডেভিড ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে উসমান খাঁজার সঙ্গে ৯৫ রানের জুটি গড়েন লাবুশেন। ডেভন থমাসের ফাঁদে পা দেওয়ায় ৬২ রানের বেশি এগোতে পারেননি খাঁজা। এর কিছুক্ষণ পরই শূণ্য রানে ফেরেন স্টিভেন স্মিথ।  

ক্যারিবিয়ানদের ম্যাচের ফেরার আশা সঞ্চার হলেও তা দ্রুতই হাওয়ায় মিটিয়ে দেন লাবুশেন ও হেড। চতুর্থ উইকেটে ১৯৯ রানের জুটিতে অবিচ্ছিন্ন রয়েছেন তারা। ক্যারিয়ারের দশম সেঞ্চুরি হাঁকানোর পথে বিরল এক কীর্তিতে নাম লেখান লাবুশেন। ডেভিড ওয়ার্নারের পর দ্বিতীয় অজি ব্যাটার হিসেবে দুইবার টানা তিন ইনিংসে সেঞ্চুরি করেন তিনি।  এর আগে ২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে দুটি ও নিউজিল্যান্ডের বিপক্ষে একটি মিলিয়ে টানা তিন ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ডানহাতি এই ব্যাটার।  

অন্যদিকে হেড দেখা পান তার ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির। গোলাপি বলে ওয়েস্ট ইন্ডিজের হয়ে একটি করে উইকেট নেন আলজারি জোসেফ, জেসন হোল্ডার ও ডেভন থমাস।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa