ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

নারী আইপিএলে ব্যাঙ্গালুরুর মেন্টর সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
নারী আইপিএলে ব্যাঙ্গালুরুর মেন্টর সানিয়া মির্জা

মার্চের ৪ তারিখ প্রথমবারের মতো ভারতে আয়োজিত হতে যাচ্ছে নারী প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল)। ছড়া দাম দিয়ে যেখানে ফ্রাঞ্চাইজিগুলো সাজিয়েছে দল।

এরইমধ্যে কোচিং স্টাফদের নিয়োগ দিয়েছেন অনেকেই। তেমনই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কোচিং স্টাফে জায়গা করে নিয়েছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা।  

ফ্রাঞ্চাইজিটির ‘মেন্টর’ হিসেবে ভূমিকা পালন করবেন সানিয়া। আজ (বুধবার) এক বিবৃতিতে কোচিং স্টাফের নাম ঘোষণা করে ব্যাঙ্গালুরু। যেখানে সানিয়ার পাশাপাশি প্রধান কোচ হিসেবে থাকছেন অস্ট্রেলিয়ার বেন সাওয়ার। যিনি বর্তমানে নিউজিল্যান্ড নারী দলের কোচ হিসেবে দায়িত্বরত আছেন। গত বছর অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের সহকারী কোচও ছিলেন তিনি।

ব্যাঙ্গালুরুর সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন তামিল নাড়ুর সাবেক অফ-স্পিনার মালোলান রাঙ্গারাজান। এছাড়া ফিল্ডিংয় কোচ হিসেবে থাকছেন ভারতের সাবেক ব্যাটার ভিআর বানিথা। ফ্রাঞ্চাইজিটি পাওয়ার হিটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আরএক্স মুরালিকে। যিনি ব্যাঙ্গালুরুতে বেশ সুনাম কুড়িয়েছেন। ভারতীয় ব্যাটার মায়াঙ্ক আগারওয়ালও তার কোচিংয়ে ছিলেন।  

ভারতের হয়ে প্রথম মেজর শিরোপা জেতা নারী সানিয়া মির্জা ক্যারিয়ারজুড়ে ছয়টি ডাবল ও মিক্স-ডাবল শিরোপা নিজের করে নিয়েছেন। সর্বশেষ অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড-ডাবলের রানার্সআপ হয়ে টেনিস ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন তিনি। এটিপি দুবাই ওপেন হতে যাচ্ছে তার শেষ কোনো পেশাদার টুর্নামেন্ট। টেনিস এই তারকা ক্রিকেটে এসে অনেকটা অবাকই হয়েছিলেন বলে জানান তিনি।  

আরসিবি টিভিকে সানিয়া বলেন, ‘আমি কিছুটা অবাকেই হয়েছি (মেন্টর হিসেবে নিয়োগ পাওয়ায়), কিন্তু আমি সত্যিই উচ্ছ্বসিত বিষয়টি নিয়ে। ’

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।