ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইমাম-বাবরের ব্যাটিং নৈপুণ্যে পাকিস্তানের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, মে ৪, ২০২৩
ইমাম-বাবরের ব্যাটিং নৈপুণ্যে পাকিস্তানের সিরিজ জয়

ইমাম উল হক ও বাবর আজমের ব্যাটে ভালো লক্ষ্য পায় পাকিস্তান। জবাব দিতে নেমে নিউজিল্যান্ডের হয়ে লড়লেন টম ব্লান্ডেল ও টম ল্যাথাম।

শেষে কোল ম‍্যাকনকি লড়ে গেছেন একাই, তবে পাকিস্তানি বোলারদের সামনে দাড়াতে পারেনি আর কেউই।  

বুধবার করাচিতে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডেকে ২৬ রানে হারায় পাকিস্তান। প্রথম দুই ম্যাচের পর এই ম্যাচ জয়ে সিরিজ জিতে নিল তারা। বাঁচা-মরার এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে পাকিস্তান করে ২৮৭ রান। রান তাড়ায় নেমে ২৬১ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে আজ বেশি রান করতে পারেননি গত দুই ম্যাচের সেঞ্চুরিয়ান ফখর জামান। ১৯ রানে হারান উইকেট। তবে দেখেশুনে খেলতে থাকে ইমাম উল হক। তাকে সঙ্গ দিয়ে শতরানের জুটি গড়েন বাবর আজম। ৬৭ বলে পঞ্চাশ স্পর্শ করেন ইমাম, ৫৮ বলে বাবর। দুই জনে ১২১ বলে গড়েন ১০৮ রানের জুটি।

ফিফটি হাঁকিয়ে অবশ্য বেশিক্ষণ আর টিকতে পারেননি বাবর। ফেরেন ৫৪ রানে। সেঞ্চুরির দিকে এগোতে থাকা ইমামকেও থামতে হয়। ১০৭ বলে ৯০ রানে গড়া ইনিংসটি তিনি সাজান সাত চার ও এক ছক্কায়। এরপর রিজওয়ান ৩২ ও আগা সালমান ফেরেন ৩১ রান করে। শেষ দিকে ১০ বলে দুই ছক্কা ও এক চারে অপরাজিত ২১ রানের ইনিংসে দলকে তিনশ রানের কাছে নিয়ে যান শাদাব খান।

রান তাড়ায় ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার উইল ইয়াং ও টম ব্লান্ডেল। তবে রান আউটে কপাল পুড়ে তাদের। ৩৩ রান করে ফিরে যান তিনি। মাঝে ড্যারিয়েল মিচেল এসে করেন ২১ রান। টম ব্লান্ডেল অবশ্য পঞ্চাশ পার করেন। তবে ৬৫ রান যোগ করতেই হারান উইকেট। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিউইরা।

মার্ক চ‍্যাপম‍্যান ও হেনরি নিকোলসের দ্রুত বিদায়ের পর ফিরে যান এক প্রান্ত আগলে রাখা টম ল‍্যাথাম। তিনটি চারে ৬০ বলে ৪৫ রান করেন তিনি। শেষ দিকে ব‍্যবধান কিছুটা কমান কোল ম‍্যাকনকি। তবে দলকে জেতাতে পারেননি তিনি। যদিও অভিষেকে করেন ৪৫ বলে ৬ চার ও ২ ছক্কায় অপরাজিত ৬৪ রান।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, মে ০৪, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।