ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

লিটনের বদলে চার্লসকে দলে ভেড়াল কলকাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, মে ৪, ২০২৩
লিটনের বদলে চার্লসকে দলে ভেড়াল কলকাতা

প্রথমবার সুযোগ পেয়েছেন আইপিএলে, তবে একাদশে ছিলেন মাত্র একবার। সেই ম্যাচটি রাঙাতে পারেনি।

শেষে ছাড়তে হয়েছে আইপিএল। লিটন দাস এখন দেশের হয়ে খেলতে অবস্থান করছেন ইংল্যান্ডে। তার বদলিও ইতোমধ্যে খুঁজে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।  

লিটন দাসের বদলি হিসেবে কলকাতা নাইট রাইডার্সে খেলবেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার জনসন চার্লস। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে বাংলাদেশি এই ওপেনারের সঙ্গে খেলে গেছেন তিনি। এবার তাকে লিটনের বদলি হয়েই খেলতে হবে আইপিএলে।

চার্লস ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে খেলেছেন দুইটি বিশ্বকাপ; ২০১২ ও ২০১৬ সালে। এরপর দীর্ঘদিন ধরে ছিলেন দলের বাইরে। গত অক্টোবরে আবার জাতীয় দলে ফিরেন তিনি। তবে করতে পারেননি ভালো কিছু। কেবল গত মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচে খেলেন ১১ ছক্কায় ৪৬ বলে ১১৮ রানের বিস্ফোরক ইনিংস।

জাতীয় দল থেকে অবশ্য ফ্রাঞ্চাইজি ক্রিকেটেই ভালো ফর্মে রয়েছেন চার্লস। বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপা জয়ে বড় অবদান রাখেন তিনি। শেষ হওয়া এই আসরে ৫১.৩৩ গড় ও প্রায় ১৪৬ স্ট্রাইক রেটে ৩০৮ রান করেন এই ব্যাটার। এর মধ্যে এক ম্যাচে সিলেটে খুলনা টাইগার্সের বিপক্ষে ২১১ রান তাড়ায় খেলেন ১১ ছক্কায় ৫৬ বলে ১০৭ রানের অপরাজিত ইনিংস। ফাইনালে ৫২ বলে ৭৯ রানের ম্যাচ জেতানো ইনিংসে তিনিই ছিলেন ম্যাচ সেরা।

আইপিএলে ভালো অবস্থানে নেই কলকাতা। ৯ ম্যাচে মাত্র ৩ জয় নিয়ে ১০ দলের আসরে পয়েন্ট তালিকার ৮ নম্বরে তাদের অবস্থান। চার্লস কি পারবেন ভালো কিছু করে দলকে ওপরে তুলতে? তা সময়ই বলে দেবে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মে ০৪, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।