ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বড় জয়ে শিরোপা লড়াইয়ে থাকল শেখ জামাল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, মে ৪, ২০২৩
বড় জয়ে শিরোপা লড়াইয়ে থাকল শেখ জামাল

বৃষ্টিতে ম্যাচের দৈর্ঘ্য কমে গেল তিন ওভার। ব্যাটিংয়ে নেমে হাফ সেঞ্চুরির দেখা পেলেন সৈকত আলী ও নুরুল হাসান সোহান; সেঞ্চুরির আক্ষেপ থাকলেও দলের জন্য কার্যকরী ইনিংস খেলেন ফজলে মাহমুদ রাব্বি।

জবাব দিতে নেমে মোহামেডানের কোনো ব্যাটারই পারেননি দলের হাল ধরতে। তাই মাঠ ছাড়তে হয় বড় হারকে সঙ্গী করে।  

বৃহস্পতিবার সাভারের বিকেএসপিতে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ডিএল মেথডে ৮৫ রানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুরুতে ব্যাট করতে নেমে শেখ জামালের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২৫৯ রান। জবাব দিতে নেমে ১৯১ রানে অলআউট হয়ে যায় মোহামেডান। এই জয়ের পর ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে আছে শেখ জামাল, দুই পয়েন্ট বেশি নিয়ে সবার উপরে আবাহনী।

টস হেরে ব্যাট করতে নেমে ৬৬ রানের উদ্বোধনী জুটি পায় শেখ জামাল। ১ চারে ৬৫ বলে ২৫ রান করে সাইফ হাসান ফিরলে ভাঙে এই জুটি। ৭০ বলে ৫০ রান করে ফেরেন তার উদ্বোধনী সঙ্গী সৈকত। এরপরই বড় জুটি গড়েন অধিনায়ক সোহান ও ফজলে মাহমুদ রাব্বি।  

তাদের ১৫৫ রানের জুটি ভাঙে ৩ চার ও ৪ ছক্কায় ৬০ বলে ৭০ রান করে সৌম্য সরকারের বলে ক্যাচ তুলে দিয়ে সোহান আউট হলে। ৬ চার ও ৫ ছক্কায় ৮৬ বলে ৯৩ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন ফজলে মাহমুদ। মোহামেডানের পক্ষে ৭ ওভারে ৪৫ রান দিয়ে দুই উইকেট নেন কামিন্দু মেন্ডিস।  

রান তাড়ায় নেমে শুরু থেকেই ছন্দ খুঁজে পায়নি মোহামেডান। ৪ বলে ০ রান করে আউট হন উদ্বোধনী ব্যাটার আরিফুল ইসলাম। তাদের দুর্দশার শুরু হয় সেখানেই। দলের পক্ষে ৩ চার ও ১ ছক্কায় ৬২ বলে সর্বোচ্চ ৪০ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। শেখ জামালের পক্ষে তাইবুর রহমান চার, আরিফ আহমেদ তিন ও পারভেজ রসূল নেন দুটি করে উইকেট।  

বাংলাদেশ সময় : ১৮২৫ ঘণ্টা, মে ০৫, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।