ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আফিফের প্রথম সেঞ্চুরিতে আবাহনীর জয়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, মে ৪, ২০২৩
আফিফের প্রথম সেঞ্চুরিতে আবাহনীর জয়

আফিফ হোসেন পারফরম্যান্সের জন্য বাদ পড়ে গিয়েছিলেন জাতীয় দল থেকে। তিনি পারফর্ম করেই আছেন ফেরার প্রত্যয়ে।

প্রাইম ব্যাংকের বিপক্ষে এসে নিজের লিস্ট-এ ক্যারিয়ারেরই প্রথম সেঞ্চুরির দেখা পেলেন তিনি। এই ব্যাটারের ইনিংসে বড় সংগ্রহ পায় আবাহনী লিমিটেড, পরে তারা পেয়েছে জয়ের দেখাও।  

বৃহস্পতিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৪২ রানে হারিয়েছে আবাহনী লিমিটেড। শুরুতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ২৮৫ রানের সংগ্রহ পায় আবাহনী। জবাবে ২৪৩ রানে গুটিয়ে যায় প্রাইম ব্যাংক। এই জয়ে ১৩ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে সবার উপরেই থাকলো আবাহনী, দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়তে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।  

টস হেরে ব্যাট করতে নেমে ৫৫ রানের উদ্বোধনী জুটি পায় আবাহনী। ৩৫ বলে ৩১ রান করে এনামুল হক বিজয় আউট হলে ভাঙে এই জুটি। ৪৩ বলে ২৬ রান করে আউট হয়ে যান নাঈম শেখও। ১০০ রানের আগেই আবাহনী হারিয়ে ফেলে তিন উইকেট। এরপর দলের হাল ধরেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন ও আফিফ হোসেন।  

এই দুজনের জুটিতে আসে ১৪০ রান। ৭৬ বলে ৬৭ রান করে মেহেদী হাসানের বলে মোসাদ্দেক আউট হন। তবে ৬ চার ও ৫ ছক্কার ইনিংসে ১০১ বলে ১১১ রান করে অপরাজিত থাকেন চার নম্বরে ব্যাট করতে নামা আফিফ। লিস্ট-এ ক্যারিয়ারের ১০৬ নম্বর ম্যাচে এসে প্রথম সেঞ্চুরি পেলেন বাঁহাতি এই ব্যাটার। প্রাইম ব্যাংকের পক্ষে দুই উইকেট করে নেন কাশিফ ভাট ও মেহেদী হাসান।  

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি প্রাইম ব্যাংকের। আগের ম্যাচে সেঞ্চুরি করা শাহাদাৎ হোসেন দিপু ৬ বল খেলে ৫ রানে আউট হয়ে যান। ৪ চার ও ২ ছক্কায় ৫৪ বল খেলে ৫১ রান করেন জাকির হাসান। দলের হয়ে হাফ সেঞ্চুরি পান প্রান্তিক নওরোজ নাবিলও। ৭৪ বলে ৫৪ রান করে আউট হন তিনি।  

তবে পরের ব্যাটাররা আর হাল ধরতে পারেননি। শেষদিকে ৪০ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন অলক কাপালি, কিন্তু সেটি দলের জয়ের জন্য যথেষ্ট হয়নি। আবাহনীর পক্ষে ৯ ওভার ৪ বল হাত ঘুরিয়ে ৬ উইকেট নেন পাকিস্তানের খুশদিল শাহ।  

দিনের আরেক ম্যাচে মিরপুরে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৪ উইকেটে হারিয়েছে মাশরাফি বিন মর্তুজার লিজেন্ডস অব রুপগঞ্জ। শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৬৫ রান করে গাজী গ্রুপ। প্রায় তিন ওভার হাতে রেখে ম্যাচ জেতে রুপগঞ্জ। ৮ ওভারে ১ মেডেনসহ ৩৭ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন তানভীর হায়দার।  

বাংলাদেশ সময় : ১৮৪৫ ঘণ্টা, মে ০৪, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।