ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

হারের পর বাটলার বললেন, ‘আমরা রোবট নই’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
হারের পর বাটলার বললেন, ‘আমরা রোবট নই’

উদ্বোধনী ম্যাচ, তার ওপর প্রতিপক্ষ সেই নিউজিল্যান্ড। যাদের হারিয়ে গত আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড।

শিরোপা ধরে রাখার মিশনে এবারও শক্তিশালী দলই গড়েছে তারা। কিন্তু প্রথম ম্যাচে কিউইদের কাছ থেকে কোনো পাত্তাই পেল না। আহমেদাবাদে ৯ উইকেটের বড় হার দিয়ে বিশ্বকাপ শুরু করলো জস বাটলারের দল।  

ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং- কোনো বিভাগেই নিজেদের ছাপ রাখতে পারেনি ইংল্যান্ড। বর্তমান যুগে ২৮২ রান খুব বেশি বড় সংগ্রহ নয়। তবে রাচিন রবীন্দ্র ও ডেভন কনওয়ের ব্যাটে সেটা আরও মামুলি হয়ে পড়ে। এমন বাজে পারফরম্যান্সের পর বাটলার জানালেন তারাও মানুষ রোবট নয়।

ইংল্যান্ড অধিনায়ক বলেন, ‘আমরা তো রোবট নই। মাঝে মাঝে আপনি যেভাবে চাইবেন, সেভাবে খেলতে পারবেন না। সবাই কঠোর পরিশ্রম করছে, সবার প্রস্তুতি ভালো। তবে আমরা একটু নিষ্প্রভ ছিলাম। আন্তর্জাতিক ক্রিকেটে যখন আপনি একটু পিছিয়ে থাকবেন আর প্রতিপক্ষ অনেক ভালো খেলবে, আপনি ম্যাচ হারবেন। আমাদের অনেক কাজ করার আছে, দীর্ঘ একটি টুর্নামেন্টে আরও ভালো করার সুযোগ আছে। যেমনটি বললাম, এটি একটি হার মাত্র। আমরা পরের ম্যাচে ভালো করব। ’

নিউজিল্যান্ডের বিপক্ষে এমন হার হজম করা কঠিন বলে জানালেন বাটলার। তিনি বলেন,  'অনেক লম্বা টুর্নামেন্টের শুরুতে এটি কেবল একটি হার মাত্র। যা আমাদের সবাইকে মনে রাখতে উৎসাহিত করবে। এই হার মেনে নেওয়া কঠিন অবশ্যই। তবে জেতার পর আমরা খুব একটা উঁচুতে উঠি না একইভাবে হারের পর খুব একটা ভেঙেও পড়ি না। '

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৩
এএইচএস    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।