ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া, লাভ হলো ভারতের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া, লাভ হলো ভারতের

ওয়েলিংটন টেস্টে নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। তবে অজিদের জয়ে লাভ হয়েছে ভারতের।

দুইবারের ফাইনালিস্টরা উঠে এসেছে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকার শীর্ষে।

এই টেস্টের আগে ৪ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষ ছিল নিউজিল্যান্ড। তাদের পয়েন্ট শতাংশ ৭৫। কিন্তু অস্ট্রেলিয়ার কাছে ১৭২ রানে হেরে ২০২১ টেস্ট চ্যাম্পিয়নশিপজয়ীরা নেমে গেছে দুইয়ে। এখন তাদের পয়েন্টের শতাংশ ৬০-এ নেমে এসেছে।

অন্যদিকে ৮ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল ভারত। তবে পয়েন্টের শতাংশে (৬৪.৫৮) এগিয়ে থাকায় শীর্ষে উঠে এসেছে রোহিতবাহিনী। আর অভিজ্ঞ স্পিনার নাথান লায়ন চতুর্থ ইনিংসে ছয় উইকেট তুলে নেওয়ার পর দুর্দান্ত জয় পাওয়া অস্ট্রেলিয়া আছে তিনেই। তাদের নামের পাশে যোগ হয়েছে ১২ পয়েন্ট। ৬৬ থেকে বেড়ে তাদের পয়েন্ট এখন ৭৮। পয়েন্ট শতাংশ ৫৫ থেকে বেড়ে এখন ৫৯.০৯।  

সিরিজের দ্বিতীয় টেস্ট জিতলে নিউজিল্যান্ডকে হটিয়ে দুইয়ে উঠে আসবে ২০২৩ আসরের শিরোপাজয়ী অস্ট্রেলিয়া। তবে ভারতের বিপক্ষে ৭ মার্চ ধর্মশালায় শুরু হতে যাওয়া টেস্টে যদি ইংল্যান্ড জিতে যায়, তাহলে অস্ট্রেলিয়া উঠে আসবে শীর্ষে। আগামী ৮ মার্চ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ক্রাইস্টচার্চে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad