ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে বিধ্বস্ত করে সিরিজ ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, মে ৩১, ২০২৪
পাকিস্তানকে বিধ্বস্ত করে সিরিজ ইংল্যান্ডের

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতিটা বেশ ভালোভাবেই সারল ইংল্যান্ড। চার ম্যাচ সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে বিধ্বস্ত করেছে তারা।

দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও বাকি দুটি ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে জস বাটলারের দল।

টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল পাকিস্তানের। পাওয়ার প্লে শেষ হতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে তারা। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি।  ইনিংসের এক বল বাকি থাকতেই গুটিয়ে যায় ১৫৭ রানে। দলটির হয়ে ২১ বলে সর্বোচ্চ ৩৮ রান করেন উসমান খান।  

এছাড়া অধিনায়ক বাবর আজমের ব্যাট থেকে আসে ৩৬ রান। যার ফলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিরাট কোহলির পর দ্বিতীয় ব্যাটার হিসেবে ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন এই ব্যাটার। ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন মার্ক উড, আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন। ম্যাচসেরা হয়েছেন রশিদ।

জবাব দিতে নেমে পাকিস্তানের চার পেসারের ওপর চড়াও হন দুই ইংলিশ ওপেনার জস বাটলার ও ফিল সল্ট। এরপর ২৭ বল হাতে রেখেই জয় পায় স্বাগতিকরা। ২৪ বলে ৪৫ রান করেন সল্ট।  এছাড়া বাটলার ৩৯ ও জনি বেয়ারস্টো খেলেন ২৮ রানের ইনিংস। পাকিস্তানের হয়ে তিন উইকেটের সবকটিই নেন হারিস রউফ।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মে ৩১, ২০২৪
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।