ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

‘আমরা প্যানিক করিনি’, দুর্দান্ত বোলিংয়ের পর বললেন তানজিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, জুন ১৭, ২০২৪
‘আমরা প্যানিক করিনি’, দুর্দান্ত বোলিংয়ের পর বললেন তানজিম

স্কোরবোর্ডে রান কেবল ১০৬। যেকোনো প্রতিপক্ষকেই এই রানে আটকে রাখা বেশ কঠিন।

নেপালের বিপক্ষে কাজটি দুর্দান্ত করেছে বাংলাদেশ। যার ভিত্তিটা গড়ে দিয়েছিলেন তানজিম হাসান সাকিব। দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরার পুরস্কারও পেয়েছেন তিনি।  

ইনিংসের শুরু থেকে টানা চার ওভার করে ২ মেডেনসহ স্রেফ ৭ রান দিয়ে চার উইকেট নেন তানজিম। সবমিলিয়ে ২১টি ডট বল করেছেন তিনি, বিশ্বকাপে যা রেকর্ড। স্কোরকার্ডে রান যখন ১০৬, তখন ইনিংস বিরতিতে বাংলাদেশের আলোচনা কী ছিল?

তানজিম বলেন, ‘আমরা কেবল সবকিছু স্বাভাবিক রাখার চেষ্টা করেছি। আমরা ভালো জায়গায় বল করেছি, প্যানিক করিনি। আমরা জানতাম এটা ডিফেন্ড করতে পারবো। সবাই ভালো বল করেছে বোলিং ইউনিট হিসেবে। এজন্যই এই রানে তাদের আটকে রাখতে পেরেছি। আমি কেবল আক্রমণাত্মক থাকতে ও নিজের পরিকল্পনার বাস্তবায়ন করতে চেয়েছি। ’

এই জয়ের পর সুপার এইট নিশ্চিত হয়েছে বাংলাদেশের। ওই পর্বে অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তানের বিপক্ষে লড়বে তারা। গ্রুপ পর্বে তিন জয় পাওয়ার পর পরের পর্ব নিয়েও নিজের রোমাঞ্চের কথা জানিয়েছেন তানজিম হাসান সাকিব।

তিনি বলেন, ‘আমরা সুপার এইট নিয়ে খুব রোমাঞ্চিত। আমরা খুবই আশাবাদী ও আত্মবিশ্বাসী (ভালো করতে পারার ব্যাপারে)। এই রান করা সহজ হতো না। আমরা আমাদের লাইন ও লেন্থ ঠিক রাখার চেষ্টা করেছি, এটা কাজে এসেছে। ’

বাংলাদেশ সময় : ০৯১৭ ঘণ্টা, ১৭ জুন, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।