ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সাদা বলে পাকিস্তানের অধিনায়ক রিজওয়ান 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৪
সাদা বলে পাকিস্তানের অধিনায়ক রিজওয়ান 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জেরে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান বাবর আজম। ওয়ানডেতেও এ দায়িত্ব পালনে অনাগ্রহের কথা জানিয়ে দেন তিনি।

তার জায়গায় এবার সাদা বলে পাকিস্তানের অধিনায়ক হলেন মোহাম্মদ রিজওয়ান। অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ে সফরের জন্য তাকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

রিজওয়ানের ডেপুটি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে আগা সালমানকে। সদ্য সমাপ্ত ইংল্যান্ড সিরিজের শেষ দুই টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়া বাবর আজম, শাহিন আফ্রিদি ও নাসিম শাহকে ফেরানো হয়েছে অস্ট্রেলিয়া সফরের দলে।

ওয়ানডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন ফখর জামান ও ইমাম উল হক। এ দুজন নতুন কেন্দ্রীয় চুক্তিতেও জায়গা পাননি। এছাড়া ছিটকে পড়েছেন শাদাব খানও।

আগামী ৪ নভেম্বর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে  তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে পাকিস্তান। ১৪ নভেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ২৪ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা।

অস্ট্রেলিয়া সফর
ওয়ানডে স্কোয়াড:
আমির জামাল, আব্দুল্লাহ শফিক, আরাফাত মিনহাস, বাবর আজম, ফয়সাল আকরাম, হারিস রউফ, হাসিবুল্লাহ, কামরান গুলাম, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক), মোহাম্মদ ইরফান খান, নাসিম শাহ, সায়েম আইয়ুব, আগা সালমান, শাহিন আফ্রিদি।

টি-টোয়েন্টি স্কোয়াড: আরাফাত মিনহাস, বাবর আজম, হারিস রউফ, হাসিবুল্লাহ, জাহান্দাদ খান, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক), ইরফান খান, নাসিম শাহ, ওমায়ের বিন ইউসুফ, সাহিবজাদা ফারহান, আগা সালমান, শাহিন আফ্রিদি, সুফিয়ান মোকিম, উসমান খান।

জিম্বাবুয়ে সফর
ওয়ানডে স্কোয়াড:
আমির জামাল, আব্দুল্লাহ শফিক, আবরার আহমেদ, আহমেদ দানিয়াল, ফয়সাল আকরাম, হারিস রউফ, হাসিবুল্লাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক), মোহাম্মদ ইরফান খান, সায়েম আইয়ুব, আগা সালমান, শাহনেওয়াজ ধানি ও তাইয়াব তাহির।

টি-টোয়েন্টি স্কোয়াড: আহমেদ দানিয়াল, আরাফাত মিনহাস, হারিস রউফ, হাসিবুল্লাহ, জাহান্দাদ খান, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন, ইরফান খান, ওমায়ের বিন ইউসুফ, কাসিম আকরাম, সাহিবজাদা ফারহান, আগা সালমান, সুফিয়ান মোকিম, তাইয়াব তাহির ও উসমান খান।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।