ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ধোনি-ব্রাভোকে রাখছে চেন্নাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৪
ধোনি-ব্রাভোকে রাখছে চেন্নাই

নয়াদিল্লি: দুবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস সপ্তম আসরের জন্য অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও অলরাউন্ডার রবিন্দ্র জাদেজাসহ পাঁচ তারকা খেলোয়াড়কে রেখে দিল। নতুন নিয়ম অনুযায়ী প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি আগের মৌসুমের পাঁচজন খেলোয়াড়কে রেখে দিতে পারবে।

চেন্নাইয়ের ধরে রাখা বাকি তিনজন হচ্ছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, সুরেশ রায়না ও ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো।

মাইকেল হাসি, আলবি মরকেল ও মুরালি বিজয়ের মতো তারকাদের ধরে রাখতে না পারলেও আগামী মাসের নিলামে জোকার কার্ডের ম‍াধ্যমে এদের কাউকে নিতে পারবে চেন্নাই।

এর আগে বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ধরে রাখার ঘোষণা দিয়েছে বিরাট কোহলি, ক্রিস গেইল ও এবি  ভিলিয়ার্সকে। ২০০৮ সালের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস এবারও মাঠে নামবে শেন ওয়াটসন, জেমস ফকনার, সানজু স্যামসন, অজিঙ্কা রাহানে ও স্টুয়ার্ট বিন্নিকে নিয়ে।

বর্তমান চ্যাম্পিয়ন ও চ্যাম্পিয়ন্স লিগজয়ী মুম্বাই ইন্ডিয়ান্স সপ্তম আসরের জন্য রেখে দিয়েছে রোহিত শর্মা, লাসিথ মালিঙ্গা, কাইরন পোলার্ড, হরভজন সিং ও অম্বতি রাইডুকে। গতবার রিকি পন্টিংয়ের পরিবর্তে দলটিকে নেতৃত্ব দেন রোহিত। আর ২০০৯ সাল থেকে আছেন মালিঙ্গা।

শাহরুখ খানের যৌথ মালিকানার ফ্র্যাঞ্চাইজি আগের মৌসুমের গৌতম গম্ভীর ও ক্যারিবীয় স্পিনার সুনীল নারাইনকে রেখে দিয়েছে। কিংস ইলেভেন পাঞ্জাবে জায়গা ধরে রেখেছেন দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার ব্যাটসম্যান ডেভিড মিলার ও ভারতের মানান বোহরা।

দিল্লি ডেয়ারডেভিলস রেখে দিয়েছে দুই হার্ডহিটার ইংল্যান্ডের কেভিন পিটারসেন ও অস্ট্রেরিয়ার ডেভিড ওয়ার্নারকে। ছয় বছরে প্রথমবারের মতো নিলামে নিজেকে বিকোতে যাচ্ছেন ভারতীয় ওপেনার বীরেন্দর শেবাগ।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ১০ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।