ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

এবার শেষ বলে জিতল জিম্বাবুয়ে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৪
এবার শেষ বলে জিতল জিম্বাবুয়ে

সিলেট স্টেডিয়াম থেকে: আগের ম্যাচে আয়ারল্যান্ডের কাছে শেষ বলে তিন উইকেটে হেরেছিল জিম্বাবুয়ে। সিলেট বিভাগীয় স্টেডিয়ামে আবারও শ্বাসরুদ্ধকর শেষ বলের লড়াই উপহার দিল ব্রেন্ডন টেলরের দল।

অবশ্য এবার জয় পেয়েছে তারা, প্রতিপক্ষ নেদারল্যান্ডস। পাঁচ উইকেটে ম্যাচটি জিতে সুপার টেনের আশা জাগিয়ে রাখল জিম্বাবুয়ে।

টম কুপারের ইনিংস সেরা পারফরমেন্সে ডাচরা এদিন পাঁচ উইকেটে ১৪০ রান করে। জবাবে খেলতে নেমে জিম্বাবুয়ে অধিনায়ক টেলর ও হ্যামিলটন মাসাকাদজা জ্বলে ওঠেন। মাসাকাদজা ৪৫ বলে তিন চার ও এক ছয়ে ৪৩ রান করেন। জয় থেকে কয়েক রান দূরে থাকতে টেলর আউট হন ইনিংস সেরা ৪৯ রানে, ৩৯ বলে সাজানো তার ইনিংস।

তবে শন উইলিয়ামস ও ভুসি সিবান্দার জুটিতে সহজ জয়ের পথে ছিল জিম্বাবুয়ে। শেষ ওভারে তাদের প্রয়োজন ছিল সাতটি রান। আহসান মালিকের ওই ওভারে প্রথম তিন বলেই ছয় রান তুলে নেন উইলিয়ামস। চতুর্থ বলটি ডট দিয়ে পরের বলেই ২৬ রানে রান আউট এই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান। আবারও জিম্বাবুয়ের উপর ভর করে শেষ বলের লড়াই। সিবান্দা লং অন দিয়ে বিশাল ছক্কা মেরে শঙ্কা কাটিয়ে দলকে জেতান।

এর আগে ডাচদের হয়ে সর্বোচ্চ রান করে অপরাজিত ছিলেন টম কুপার (৭২)। ৯টি চার আর ১টি ছয়ে তিনি তার দ্বিতীয় অর্ধ-শতক করেন। এটি তার ইনিংস সেরা রান। বেন কুপার করেন ২০ রান। ৩৫ রানে চার উইকেট হারালে কুপার ভ্রাতৃদ্বয় দলকে টেনে তুলেছিলেন।

জিম্বাবুয়ের হয়ে চার ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট নেন প্রসপার উতসেয়া।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘন্টা, ১৯ মার্চ ২০১৪

**৫৪ রান দরকার জিম্বাবুয়ের
**১৪১ রানের টার্গেট পেল জিম্বাবুয়ে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa