ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সাঙ্গাকারার পরেই ইমরুল

সাজ্জাদ খান, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
সাঙ্গাকারার পরেই ইমরুল ছবি: শোয়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক কুমার সাঙ্গাকারা ও চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবালের সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙা যাচ্ছিল না কিছুতেই। এ দু’জন ছিলেন রান সংগ্রহে এক ও দুই নম্বর অবস্থানে।

সাঙ্গাকারার সর্বোচ্চ  (৩৪৯) রানের রেকর্ড অধরা থাকলেও তামিমকে (২৯৮) টপকে গেছেন ইমরুল কায়েস।

ফাইনালে বরিশালের বিপক্ষে ৩৭ বলে ৫৩ রানের ইনিংস খেলে টপকে যান তামিম ইকবালকে। ১২ ম্যাচে ইমরুলের সংগ্রহ ৩১২ রান। যা এবারের আসরে দ্বিতীয় সর্বোচ্চ।

একটি দিক থেকে ইমরুল অবশ্য ছাড়িয়ে গেছেন সবাইকে। এবারের আসরে সবচেয়ে বেশি বাউন্ডারি এসেছে এ বাঁহাতি ব্যাটসম্যানের কাছ থেকে। ৩২ টি চার ও ১০টি ছয়ে সর্বমোট ৪২টি বাউন্ডারি হাঁকিয়ে পেছনে ফেলেছেন চিটাগং ভাইকিংসের ওপেনার তিলেকারাত্নে দিলশানকে (৩১টি চার ও ১০টি ছয়)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ওপেনার টুর্নামেন্টের শেষে এসে ব্যাট হাতে দারুণ ধারাবাহিক হয়ে ওঠেন। কোয়ালিফায়ারে রংপুরের বিপক্ষে ৬৭ রানের ইনিংস খেলার পর মঙ্গলবারের (১৫ ডিসেম্বর) ফাইনালে বরিশাল বুলসের বিপক্ষেও করলেন অর্ধশতক।

তবে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েও আফসোস থাকতে পারে ইমরুলের। টুর্নামেন্টে তিনটি ম্যাচে শুন্য রানে সাজঘরে না ফিরলে হয়তো সাঙ্গাকারার উপরেই থাকতে পারতো ইমরুলের নাম! 

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৫
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।