ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে হারালো ভারতের যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
পাকিস্তানকে হারালো ভারতের যুবারা ছবি: সংগৃহীত

ঢাকা: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে ভারতের যুবারা। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের মধ্যকার প্রস্তুতি ম্যাচে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা পাকিস্তানকে ৫ উইকেটে হারায়।



বিকেএসপির চার নম্বর মাঠে অনুষ্ঠিত এ প্রস্তুতি ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের দলপতি গৌহার হাফিজ। নির্ধারিত ৪৫ ওভারের ম্যাচে ৪৪.১ ওভারে সবক’টি উইকেট হারিয়ে পাকিস্তান ১৯৭ রান তোলে। জবাবে ৬৮ বল হাতে রেখেই জয়ের দেখা পায় ভারত। দলের হয়ে অনবদ্য একটি ইনিংস খেলেন সরফরাজ খান।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন তিন নম্বরে ব্যাটিংয়ে নামা মোহাম্মদ উমর। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান আসে হাসান মহসিনের ব্যাট থেকে। এছাড়া ওপেনার ও দলপতি হাফিজ করেন ২৫ রান। সালমান ফাইয়াজ করেন ২৯ রান। উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর মাসুদের ব্যাট থেকে আসে আরও ১৭ রান।

রাজস্থানের তরুন বামহাতি মিডিয়াম পেসার খলিল আহমেদ একাই পাকিস্তানের ৫ ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন।

৪৫ ওভারে ১৯৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৩৩.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ইশান কিষানের নেতৃত্বে খেলতে নামা ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৮১ রানের ইনিংস খেলেন সরফরাজ খান। তার ৬৮ বলে সাজানো ইনিংসে ছিল ১২টি চার আর একটি ছক্কা।

এছাড়া, ২৮ রানে অপরাজিত ছিলেন ওয়াসিংটন সুন্দর এবং ২২ রানে অপরাজিত ছিলেন মহীপাল।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ২৫ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।