ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের ক্যাম্পে জুবায়ের ও সাকলাইন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
টাইগারদের ক্যাম্পে জুবায়ের ও সাকলাইন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এশিয়া কাপ টি-টোয়েন্টি শেষ হতেই ভারতে শুরু হয়ে যাবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাইতো একসঙ্গেই চলছে আসন্ন মেগা দুটি আসরের জন্য বাংলাদেশ দলের প্রস্তুতি।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য মিরপুরসহ দেশের বিভিন্ন ভেন্যুগুলো ব্যস্ত থাকায় খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রাথমিক দলে ডাক পাওয়া ২৫ ক্রিকেটারকে নিয়ে গতকাল (২৪ জানুয়ারি) থেকে শুরু হয়েছে অনুশীলন ক্যাম্প।

তবে সংখ্যাটা বেড়ে যাচ্ছে আজ (২৫ জানুয়ারি) থেকে। টাইগারদের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিচ্ছেন দুই স্পিনার জুবায়ের হোসেন লিখন ও সাকলাইন সজীব।

শেষ মুহূর্তে ক্যাম্পে এ দু’জন স্পিনারকে যোগ করা হলেও বাংলাদেশের মূল স্কোয়াডে তাদের সুযোগ পাওয়ার সম্ভাবনা হারিয়ে যাচ্ছে না বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ। বাংলানিউজকে তিনি জানান, আজ থেকে খেলোয়াড়ের সংখ্যাটা বাড়ছে। দেরিতে আনা হলেও মূল স্কোয়াডে থাকার সম্ভাবনা তাদের থাকবে।

আগামী ২৮ ও ৩১ জানুয়ারি খুলনায় নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে ক্যাম্পে থাকা ক্রিকেটাররা। ৩১ তারিখের ম্যাচ শেষে টাইগার ক্রিকেটারদের ক্যাম্প হবে চট্টগ্রামে। মাঝে ক্রিকেটাররা পাবেন এক সপ্তাহের বিশ্রাম। তবে চট্টগ্রামপর্বে থাকবেন না প্রাথমিক স্কোয়াডের সকল ক্রিকেটার। ২০ জনে নেমে আসবে টাইগারদের স্কোয়াড। ৩১ জানুয়ারি কিংবা ১ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে ২০ সদস্যের স্কোয়াড। চট্টগ্রামে আরও কিছুদিন প্রস্তুতি শেষে ঘোষণা করা হবে চূড়ান্ত দল-জানান ফারুক আহমেদ।

উল্লেখ্য, আগামী ২৪ ফেব্রুয়ারি পাঁচ দলের অংশগ্রহণে ঢাকায় শুরু হবে এশিয়া কাপ টি-টোয়েন্টি। শেষ হবে ৬ মার্চ। দু্ই দিন পর ৮ মার্চ থেকে ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ দুটি বড় আসরের চূড়ান্ত দলে থাকতে মরিয়া এখন ক্রিকেটাররা। শেষ পর্যন্ত কোন ১৪ জন চূড়ান্ত দলে জায়গা পাবেন-এ নিয়ে ভক্তদের মনেও শুরু হয়ে গেছে জল্পনা-কল্পনা।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ২৫ জানুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।