ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

২০ বছর নিষিদ্ধ প্রোটিয়া ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
২০ বছর নিষিদ্ধ প্রোটিয়া ক্রিকেটার ছবি: সংগৃহীত

ঢাকা: ২০ বছরের জন্য ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা পেলেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার গুলাম বোদি। সোমবার (২৫ জানুয়ারি) ক্রিকেট সাউথ আফ্রিকা তাকে এ নিষেধাজ্ঞা দেয়।



২০১৫ সালের ডিসেম্বর থেকে বোদির বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ আনা হয়। ক্রিকেট দ. আফ্রিকার অ্যান্টি-করাপসন ও সিকিউরিটি ইউনিট একযোগে বোদির অভিযোগ আমলে নেয়। এরই প্রেক্ষিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০ বছরের জন্য তাকে সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা হয়।

দক্ষিন আফ্রিকার টি-টোয়েন্টি লিগ রামস্ল্যামে ম্যাচ গড়াপেটা করেন বোদি। এমন অভিযোগের সূত্র ধরে ভারতীয় বংশোদ্ভুত দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটারকে অভিযুক্ত করা হয়। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড প্রধান হারুন লরগাত জানান, বোদির বিরুদ্ধে তদন্ত করেছে দুর্নীতিদমন শাখা। ২০ বছরের জন্য ক্রিকেটীয় কোনো কাজে যুক্ত থাকতে পারবে না বোদি।

৩৭ বছর বয়সী বোদি প্রোটিয়াদের হয়ে দুটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। জিম্বাবুয়ের বিপক্ষে ২০০৭ সালে ওয়ানডে এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একই বছর টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক ঘটে তার। আন্তর্জাতিক ক্যারিয়ারে স্লো-লেফট আর্ম চায়নাম্যান এ বোলার ১০৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। এছাড়া লিস্ট ‘এ’তে ১৪৪টি আর টি-টোয়েন্টিতে ৮৮ ম্যাচে মাঠে নামেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ২৫ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।