ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফরিদপুরে সর্বোচ্চ সংখ্যক ফাস্ট বোলার

স্পোটর্স ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
ফরিদপুরে সর্বোচ্চ সংখ্যক ফাস্ট বোলার ছবি : সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও স্পন্সর কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের আয়োজনে দেশজুড়ে চলমান রবি ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন মঙ্গলবার (২৬ জানুয়ারি) বরিশাল এবং ফরিদপুরে অনুষ্ঠিত হয়েছে। রবি সুপার ফাস্ট ইন্টারনেটের সৌজন্যে আয়োজিত এই ক্যাম্পেইনটিতে অংশ নিতে প্রচন্ড শীত উপেক্ষা করে সকালেই আগ্রহী শত শত তরুণ-তরুণী ভিড় জমায় ভেন্যুগুলোতে।



ইতোমধ্যে চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, কক্সবাজার এবং ময়মনসিংহে অনুষ্ঠিত হয়ে যাওয়া ক্যাম্পেইনগুলোতেও আগামীর ফাস্ট বোলার হওয়ার স্বপ্ন নিয়ে হাজির হয়েছিল বিপুল সংখ্যক তরুণ-তরুণী।

বরিশালের ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল জেলা স্পোর্টস এসোসিয়েসনের সেক্রেটারি মো. নুরুল আলম নুরু; বিসিবি’র গেম ডেভেলপমেন্টের অপারেশন ম্যানেজার এ. ই. এম. কায়সার এবং বরিশাল ডিভিশনাল কোচ তাসরিকুল ইসলাম। অন্যদিকে ফরিদপুরের ইভেন্টে বিসিবি’র হাই পারফরমেন্স ইউনিট কোচ এবং ন্যাশনাল ক্রিকেট টিমের সাবেক কোচ সারওয়ার ইমরান; ফরিদপুর জেলা স্পোর্টস এসোসিয়েসনের জেনারেল সেক্রেটারি এস.এম.কে আহসান তুহিন এবং ফরিদপুর জেলা ক্রিকেট কোচ মোহাম্মদ মোস্তফা হোসেন উপস্থিত ছিলেন।

প্রতিযোগীতায় অংশগ্রহণের জন্য বরিশালে ৫৫৭ জন ফাস্ট বোলার নিবন্ধন করেন। যাচাই-বাছাই শেষে ৩৮৫ জন যোগ্য প্রতিযোগী হিসেবে নির্বাচিত হন। এদের মধ্য থেকে একজন ছেলে ফাস্ট বোলারকে বাছাই করা হয়। বরিশালের সব চেয়ে দ্রুতগতির ফাস্ট বোলারের গতি ছিল প্রতি ঘণ্টায় ১২৫ কিলোমিটার।

অপরদিকে ফরিদপুরে ৯৯৩ জন ফাস্ট বোলার নিবন্ধন করেন, যেখান থেকে যাচাই-বাছাই শেষে ৩৮৮ জনকে যোগ্য প্রতিযোগী হিসাবে নির্বাচন করা হয়। ফরিদপুর থেকে প্রাথমিকভাবে মোট ৮ জন ছেলে ও ১ জন মেয়ে প্রতিযোগীকে বাছাই করা হয়েছে। সেখানে সর্বোচ্চ গতির ফাস্ট বোলারের গতি ছিল প্রতি ঘণ্টায় ১৩৩ কিলোমিটার। যা এখন পর্যন্ত রবি ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনের  সবচেয়ে দ্রুতগতির।

এর আগে সিলেট থেকে ১২ জন ছেলে ও ১ জন মেয়ে, চট্টগ্রাম থেকে ৫ জন ছেলে, কুমিল্লা থেকে ৩ জন ছেলে, কক্সবাজার থেকে ১ জন ছেলে এবং ময়মনসিংহ থেকে ৪ জন ছেলে ও ৪ জন মেয়ে ফাস্ট বোলার প্রাথমিকভাবে নির্বাচিত হন।

দেশের ১৬টি স্থানে এই ফাস্ট বোলার হান্ট প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এর মধ্যে নির্বাচিত প্রতিযোগীদের বাছাই করে ঢাকায় হাই পারফরম্যান্স ক্যাম্পে নিয়ে আসা হবে। অংশগ্রহণকারীদের শারীরিক সক্ষমতা ও দক্ষতার (ওজন, উচ্চতা, ফ্লেক্সিবিলিটি টেস্ট, নী টু ওয়াল) উপর ভিত্তি করে প্রতিযোগিতার বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। চূড়ান্ত পর্বে সেরা ১২ জনকে (১০জন ছেলে এবং ২ জন মেয়ে) বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। বিসিবি’র হাই পারফরম্যান্স কোচ ও গেম ডেভেলপমেন্ট টেকনিক্যাল স্টাফ ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনের টেকনিক্যাল ব্যাপারগুলো যাচাই করছেন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ২৬ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।