ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

পাঁচ স্তরের নিরাপত্তায় থাকবে সিলেট

নাসির উদ্দিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
পাঁচ স্তরের নিরাপত্তায় থাকবে সিলেট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট আসরকে ঘিরে পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে সিলেটে। নিরাপত্তা কর্মপরিকল্পনা অংশ হিসেবে মহানগরীর প্রায় দুই সহস্রাধিক পুলিশ সদস্য মাঠে নেমেছেন।

সঙ্গে থাকছে ৠাবের চৌকস দল ও বিজিবি’র ডগ স্কোয়াড।

বুধবার (২৭ জানুয়ারি) থেকে অনুষ্ঠেয় যুবাদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ঘিরে বিজিবি, ৠাব, পুলিশের সমন্বয়ে নিরাপত্তা কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন সংশ্লিষ্টরা।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বাংলানিউজকে বলেন, নিরাপত্তা ইস্যুতে সিলেটকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। যে কারণে খেলা চলাকালে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্কাবস্থায় রাখা হবে।

প্রশাসন সংশ্লিষ্টরা জানান, সম্প্রতি সিলেটে জঙ্গি হামলার আশঙ্কা করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সিলেট রেঞ্জের ডিআইজি ও মহানগর পুলিশ কমিশনার। এর প্রেক্ষিতে বিশ্বকাপকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। বিশেষ করে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে ঘিরে সিলেট নগরীতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

এবারের বিশ্বকাপ চলাকালে প্রযুক্তি ব্যবহারের উপরও বিশেষ গুরুত্বারোপ করা হবে বলে জানিয়েছেন এডিসি রহমত উল্লাহ। তিনি বলেন, সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহারের করে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে।

উল্লেখ্য, আগামী ২৭ জানুয়ারি থেকে ১৬ দলের অংশগ্রহণে বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে যুব বিশ্বকাপ। ভেন্যুর তালিকায় রয়েছে সিলেটের দু’টি স্টেডিয়াম। সিলেটে অনুষ্ঠেয় ৫টি ম্যাচের তিনটি সিলেট বিভাগীয় আন্তর্জাতিক স্টেডিয়াম এবং সিলেট জেলা স্টেডিয়ামে হবে দু’টি ম্যাচ। ১ ফেব্রুয়ারি শেষ ম্যাচ হবে সিলেটে। আর এই পাঁচটি ম্যাচ খেলতে মুখোমুখি হবে পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও কানাডা ক্রিকেট দল।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
এনইউ/জেডএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।