ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সিপিএলের ড্রাফ্টে সাকিব-তামিমরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
সিপিএলের ড্রাফ্টে সাকিব-তামিমরা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ২০১৬ সালে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ক্রিকেটারদের ড্রাফ্টে সাতজন বাংলাদেশির নাম দেওয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ও বিদেশি মিলিয়ে মোট রেকর্ড ২৮৯ ক্রিকেটারকে এবারের আসরের জন্য নিবন্ধন করা হয়েছে।

১১ ফেব্রুয়ারি বারবাডোজে নিলাম অনুষ্ঠিত হবে।

টাইগার ক্রিকেটারদের মধ্যে রয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার।

এবারের আসরের জন্য বিদেশি ক্রিকেটারদের মধ্যে সিপিএলে পাকিস্তানের আধিপত্য দেখা গিয়েছে। ড্রাফ্টে রয়েছেন পাঁচ বছর ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে আসা সালমান বাট ও মোহাম্মদ আসিফ। পাকিস্তানের মোট ৩৭ জন ক্রিকেটারের মধ্যে রয়েছেন শহীদ আফ্রিদি, উমর আকমল, শোয়েব মালিকরা।

হাশিম আমলা, মরনে মরকেল ও ইমরান তাহিরদের সঙ্গে রয়েছে মোট ৩৪জন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার। আর ব্র্যাড হাডিন, মাইকেল হাসি ও শন টেইট সহ অস্ট্রেলিয়ান রয়েছেন ২৩ ক্রিকেটার।

২০ জন শ্রীলঙ্কান ক্রিকেটারদের মধ্যে রয়েছেন তিলকারত্নে দিলশান, লাসিথ মালিঙ্গা ও অজান্তা মেন্ডিসের মতো নাম। আর নিউজিল্যান্ডের রয়েছেন ১১ জন ক্রিকেটার। এছাড়া জিম্বাবুয়ের তিনজন, ইংল্যান্ডের রয়েছেন দুই জন।

আইসিসির সহযোগী দেশগুলোর মধ্যে আফগানিস্তান, কানাডা, আয়ারল্যান্ড, নেদারল্যারন্ডস, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্রেরও ক্রিকেটাররা ড্রাফ্টে রয়েছেন।

ছয়টি দলের এই টুর্নামেন্টে ফাফ ডু প্লেসিস, মার্টিন গাপটিল, ব্র্যান্ডন ম্যাককালাম, কুমার সাঙ্গাকারা, শেন ওয়াটসন ও আর একজনের নাম রাখা হয়নি। তারা নিলামের বড় তালিকায় থাকবেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।