ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

আইরিশদের হারিয়ে প্রোটিয়াদের প্রত্যাশিত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
আইরিশদের হারিয়ে প্রোটিয়াদের প্রত্যাশিত জয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

ঢাকা: যুব বিশ্বকাপের চলতি আসরে নবম স্থান প্লে-অফ কোয়ার্টার ফাইনালে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামে আয়ারল্যান্ড আর গতবারের চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দ. আফ্রিকা এই ম্যাচে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে।

আইরিশদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে প্রোটিয়া যুবারা।

আগে ব্যাট করে আইরিশ যুবারা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে প্রোটিয়াদের ১৮৬ রানের টার্গেট ছুঁড়ে দেয়। জবাবে, ৪৬ ওভার ব্যাট করে মাত্র দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় প্রোটিয়ারা।

আইরিশদের হয়ে ইনিংস সর্বোচ্চ ৭৭ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লরকান টাকার। অপরাজিত থাকা এ আইরিশ যুবা ৯৮ বলে ৭টি বাউন্ডারির সঙ্গে একটি ওভার বাউন্ডারি হাঁকান। দলপতি জ্যাক টেকটর ১৮ রান করে বিদায় নেন।

দ্বিতীয় ইনিংস সর্বোচ্চ ২০ রান আসে এফ টাকারের ব্যাট থেকে। এছাড়া ডেনিসন ১৬, উইলিয়াম ১৪, জিলেস্পি ১২ রান করেন।

প্রোটিয়াদের হয়ে দুটি করে উইকেট নেন গালিয়েম ও লুডিক।

প্রোটিয়াদের হয়ে ব্যাটিংয়ের উদ্বোধন করতে নামেন লিয়াম স্মিথ আর কাইল ভেরায়নি। উদ্বোধনী জুটি থেকেই তারা তুলে নেন ১০৪ রান। এফ টাকারের বলে ইনিংসের ২৭তম ওভারে বিদায় নেন ওপেনার স্মিথ। আউট হওয়ার আগে তিনি খেলেন ৪৯ রানের ইনিংস। ৮৬ বলে সাজানো তার ইনিংসে ছিল তিনটি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি।

দলীয় ১৬৬ রানের মাথায় ফেরেন ভেরায়নি। উইকেটরক্ষক এই ব্যাটসম্যান খেলেন ৭৭ রানের ইনিংস। ১০৯ বলে সাতটি চারের সঙ্গে তার ইনিংসে ছিল একটি ছক্কার মার। তিন নম্বরে নামা উইয়ান মুলডার করেন অপরাজিত ৪৩ রান। আর দলপতি টনি ডি জর্জি ৫ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ০৪ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

** প্রোটিয়াদের টার্গেট ১৮৬

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।