ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

আফগানদের বিশাল জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৬
আফগানদের বিশাল জয় ছবি: সংগৃহীত

ঢাকা: চলমান যুব বিশ্বকাপের একাদশতম আসরে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্লে-অফ কোয়ার্টার ফাইনালে নামে আফগানিস্তান ও ফিজির অনূর্ধ্ব-১৯ দল। ফিজিকে ২২৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্লেট-পর্বের সেমিফাইনাল নিশ্চিত করেছে আফগানরা।



আগে ব্যাট করে আফগানরা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৪০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ফিজির ইনিংস থামে ৩১.২ ওভারে। অলআউট হওয়ার আগে তারা ১১৪ রান তুলতে সক্ষম হয়।

আগে ব্যাটিংয়ে নেমে আফগানদের হয়ে ওপেনার করিম জানাত খেলেছেন অনবদ্য এক সেঞ্চুরির ইনিংস। ১৫৬ রান করে আউট হন তিনি। তার ১৩২ বলে সাজানো ঝড়ো ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি আর ৬টি ওভার বাউন্ডারির মার।

এছাড়া দ্বিতীয় ইনিংস সর্বোচ্চ রান আসে পাঁচ নম্বরে নামা পারভেজ মালাকজাইয়ের ব্যাট থেকে। তিনি ৬৯ বলে ৬টি চার আর দুটি ছক্কায় করেন ৭৪ রান।

টপ অর্ডার ব্যর্থ হলেও মিডলঅর্ডার আর টেলএন্ডাররা মিলে বিশাল সংগ্রহ পাইয়ে দেয় আফগানদের।

ফিজির হয়ে তিনটি উইকেট নেন পেনি ভুনিওয়াকা। এছাড়া দুটি উইকেট তুলে নেন ভিয়েতাচিনি।

৩৪১ রানের বিশাল টার্গেটে ব্যাটিংয়ে নেমে আফগান বোলারদের তোপে পড়েন ফিজির ব্যাটসম্যানরা। দলীয় ৭৫ রানেই তারা হারিয়ে ফেলে আট ব্যাটসম্যানকে।

ইনিংস সর্বোচ্চ ২৯ রান করেন আট নম্বরে নামা জোসাইয়া। ২৫ রান করেন কোকোভাকি। ১৮ রান করেন চাকাচাকা। আর ১১ রান করেন ইয়াবাকি। অন্যকোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

আফগানদের হয়ে তিনটি করে উইকেট নেন নিজাত মাসুদ ও রশিদ খান। এছাড়া দুটি করে উইকেট তুলে নেন মুসলিম মুসা এবং জহির খান।

** আফগানদের বিশাল সংগ্রহ

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ০৫ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।