ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

রংপুরে তিন ফাস্ট বোলারে মুগ্ধ নির্বাচকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৬
রংপুরে তিন ফাস্ট বোলারে মুগ্ধ নির্বাচকরা ছবি : সংগৃহীত

ঢাকা: দেশজুড়ে প্রতিভাবান ফাস্ট বোলার খুঁজে বের করতে চলমান আয়োজনের অংশ হিসেবে বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) রংপুর ও বগুড়ায় অনুষ্ঠিত হয়েছে ‘রবি ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন’।

আগের সব ভেন্যুর মতো আজও আগ্রহী তরুণ-তরুণীদের উপচে পড়া ভিড় ছিল চোখে পড়ার মতো।

রবি সুপার ফাস্ট ইন্টারনেটের সৌজন্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও স্পন্সর কোম্পানি রবি’র উদ্যোগে চলছে এই ক্যাম্পেইনটি।

বৃহস্পতিবার আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল রংপুর থেকে তিনজন শারীরিক চ্যালেঞ্জের মুখোমুখি ফাস্ট বোলার ন্যাশনাল ডিজঅ্যাবলড ক্রিকেট টিমের জন্য নির্বাচিত হয়েছেন। নিলফামারী থেকে আসা মোহাম্মদ গোলাম রব্বানীর বলের গতি ছিল প্রতি ঘণ্টায় ৯৫ কিলোমিটার। ২৩ বছর বয়সী রব্বানি সেরেব্রাল পালসিতে আক্রান্ত। তিনি নিয়মিত জেলা স্টেডিয়ামে অনুশীলন করেন।

অন্যদিকে ঈদের দিনে জন্ম নেয়া ১৬ বছর বয়সী মোহাম্মদ ঈদুল হাসানের বলের গতি ছিল ঘণ্টায় ৯০ কিলোমিটার। রংপুর উচ্চবিদ্যালয়ের ছাত্র ঈদুলের বাড়ি জেলার মিঠাপুকুরে। তার ডান পা গোড়ালি থেকে বাঁকানো।

গাইবান্ধা থেকে আসা মো. মনির হোসেনের বলের গতি ছিল প্রতি ঘণ্টায় ১১০ কিলোমিটার। ২১ বছর বয়সী মনির ঢাকায় তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তার ভাইও একই কলেজের ছাত্র হওয়ায় পরিবারের অর্থনৈতিক টানাপোড়ের জন্য তিনি লেখাপড়া চালিয়ে যেতে পারেননি। তিনি পোস্ট ফ্র্যাকচার কমপ্লিকেশনস উইথ কনস্ট্রাকচার রোগে আক্রান্ত।       

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বগুড়ায় ৮১৩ জন ফাস্ট বোলার নিবন্ধন করেন। যাচাই-বাছাই শেষে ৫৬৫ জনকে যোগ্য প্রতিযোগী হিসেবে নির্বাচন করা হয়। এদের মধ্য থেকে ২ জন ছেলে ফাস্টবোলারকে বাছাই করা হয়। বগুড়ায় সব চেয়ে দ্রুতগতির ফাস্ট বোলারের গতি ছিল প্রতি ঘণ্টায় ১২৬ কিলোমিটার।

অপরদিকে রংপুরে ৭৭৪ জন ফাস্ট বোলার প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিবন্ধন করেন। যেখান থেকে যাচাই-বাছাই শেষে ৪৫৭ জন যোগ্য প্রতিযোগী হিসেবে নির্বাচিত হন। এদের মধ্য থেকে ৬ জন ছেলে ও ২ জন মেয়ে ফাস্ট বোলারকে বাছাই করা হয়। রংপুরে সর্বোচ্চ গতির বোলারের গতি ছিল প্রতি ঘণ্টায় ১৩২ কিলোমিটার।

এর আগে সিলেট থেকে ১২ জন ছেলে ও ১ জন মেয়ে, চট্টগ্রাম থেকে ৫ জন ছেলে, কুমিল্লা থেকে ৩ জন ছেলে, কক্সবাজার থেকে ১ জন ছেলে, ময়মনসিংহ থেকে ৪ জন ছেলে ও ৪ জন মেয়ে, ফরিদপুর থেকে ৮ জন ছেলে ও ১ জন মেয়ে, বরিশাল থেকে ১ জন ছেলে, যশোর থেকে ২ জন ছেলে, খুলনা থেকে ১০ জন ছেলে ও ১ জন মেয়ে ফাস্ট বোলার, দিনাজপুর থেকে ৪ জন ছেলে এবং রাজশাহী থেকে ২ জন ছেলে ফাস্ট বোলার প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। এখন পর্যন্ত ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনে সর্বোচ্চ গতি রেকর্ড করা হয়েছে ফরিদপুরে- প্রতি ঘণ্টায় ১৩৩ কিলোমিটার।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ০৪ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।