ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

মনের বিশ্বাসেই সেমিতে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৬
মনের বিশ্বাসেই সেমিতে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: নেপালকে ৬ উইকেটে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথমবার সেমিতে উঠেছে বাংলাদেশ দল। কোয়ার্টার ফাইনালের বাঁধা টপকাতে পেরে স্বাগতিক দল কতটা খুশি-তার এক ঝলক দেখা গেছে মাঠের উদ্যাপনেই।



ম্যাচ শেষ আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জুনিয়র টাইগারদের দলনায়ক মেহেদি হাসান মিরাজ ম্যাচ জয়ের অনুভূতির সঙ্গে জানালেন আলাদা ভালো লাগার কথা। শেষ চারে উঠতে পারার বিশ্বাস ও পরিকল্পনা-দুটিই মিলে যাওয়ায় বেশ খুশি সামনে থেকে দলকে নেতৃত্ব দেওয়া জুনিয়র টাইগারদের এ অধিনায়ক।

মুখে বেশ কিছুক্ষণ হাসি ধরে রেখে মিরাজ বলেন, ‘জিতে খুব ভালো লাগছে। আমাদের প্রথম পরিকল্পনা ছিল সেমিফাইনালে খেলবো। আমাদের ভেতরে বিশ্বাস ছিল সেজন্য আমরা করতে পেরেছি।   প্রেসারে থেকে আমরা ভালো ক্রিকেট খেলেছি। এটা হয়েছে কারণ সবার ভেতরে একই বিশ্বাস ছিল আমরা ম্যাচটা জিতবো। ’

‘আমাদের টিমের পরিকল্পনা ছিল প্রথম ১০ ওভার দেখে খেলবো, উইকেট দিব না। আমাদের শেষের দিকে ভালো ব্যাটসম্যান আছে, সবাই খুবই ভালো। যদি উইকেট ধরে রাখতে পারি তাহলে শেষে অনেক ভালো খেলবো, এটা জানতাম। সেটা কিন্তু প্রমাণও হয়েছে। শেষের দিকে ১০ ওভারে প্রায় ৭০ রান লাগতো। আমরা কিন্তু সেটা এক ওভার  আগেই করে ফেলেছি। এমন বিশ্বাস আমাদের ছিল। ’-যোগ কারেন মেহেদি হাসান মিরাজ।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৬
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।