ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সাকিব-সিমন্সে করাচির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৬
সাকিব-সিমন্সে করাচির জয় ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নিজের প্রথম ম্যাচেই চমৎকার অলরাউন্ড নৈপুণ্য দেখালেন সাকিব আল হাসান। লেন্ডল সিমন্সের সঙ্গে সাকিবের ১০৯ রানের পার্টনারশিপে ভর করে দাপুটে জয় নিশ্চিত করে করাচি কিংস।

তিন উইকেট হারিয়ে লাহোর কালান্দার্সের দেয়া ১২৬ রানের লক্ষ্যটা ২৫ বল হাতে রেখেই টপকে যায় করাচি।

শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন করাচি অধিনায়ক শোয়েব মালিক। নির্ধারিত ওভার শেষে আট উইকেট হারিয়ে ১২৫ রানের মাঝারি পুঁজি সংগ্রহ করে লাহোর। ‘ক্যারিবীয় ব্যাটিং দানব’ ক্রিস গেইল মাত্র ৬ রান করেই সাজঘরে ফেরেন।

সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় চার রানের মধ্যে দুই উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে করাচি। তবে তৃতীয় উইকেট জুটিতে ১০৯ রান তুলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান সাকিব-সিমন্স। অর্ধশতক পূরণ করে ইনিংসের ১৪তম ওভারে আউট হন সাকিব (৩৫ বলে ৫১)।

সাকিব ফিরলেও সিমন্স ৬২ (৪৬ বলে), শোয়েব মালিক ১২ রানে অপরাজিত থেকে দাপুটে জয় নিশ্চিত করেন।

ওপেনার নোমান আনোয়ারের (০) উইকেট তুলে নেন বাঁহাতি পাকিস্তানি পেসার জিয়া উল হক। জেমস ভিঞ্চিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন স্পিনার জাফর গহর। আর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে কেভন কুপারের ক্যাচে পরিণত করেন দক্ষিণ আফ্রিকান পেসার ক্যামেরন ডেলপোর্ট।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই গেইলের উইকেট হারায় লাহোর। অধিনায়ক আজহার আলী মাত্র ১৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১১৮ রান করতে সমর্থ হয় তারা। সর্বোচ্চ ৩৭ রান আসে মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে। এছাড়া ডেলপোর্ট ১৭, শোয়েব মাকসুদ ২২ ও ড্যারেন ব্রাভো ১৪ রান করে আউট হন।

করাচির হয়ে তিনটি উইকেট দখল করেন মোহাম্মদ অামির। চার ওভারে ২৬ রানের বিনিময়ে একটি উইকেট নেন সাকিব। শোয়েব মালিক, সোহেল তানভির ও ইমাদ ওয়াসিমও একটি করে উইকেট লাভ করেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।