ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

আইসিসি’র চেয়ারম্যান থাকবেন নিরপেক্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৬
আইসিসি’র চেয়ারম্যান থাকবেন নিরপেক্ষ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

ঢাকা: আইসিসিরি চেয়ারম্যান যিনি হবেন তিনি কোনো বোর্ডকে রিপ্রেজেন্ট করতে পারবেন না। যেদিনই কোনো বোর্ড প্রেসিডেন্ট আইসিসির চেয়ারম্যান হবেন সেদিনই তাকে সংশ্লিষ্ট বোর্ডের সঙ্গে সম্পর্ক ছেদ করতে হবে।

কারণ এতে কনফ্লিক্ট অব ইন্টারেস্ট এর সৃষ্টি হয়। সদ্য সমাপ্ত আইসিসি সভায় এটিই ছিল মেজর ইস্যু-বলে জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।  

শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে আইসিসি সভায় আলোচিত এজেন্ডা সম্পর্কে জানাতে গিয়ে পাপন আরও বলেন, ‘আইসিসি’র অন্তর্ভুক্ত নিচের সারির দলগুলোর জন্য ভারত আইসিসি থেকে আয়ের ৬ ভাগ ছেড়ে দেবে। আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর মনে করছেন যে, তাতে ছোট ছোট দেশগুলো উপকৃত হবে। সেই প্রেক্ষিতে তারা আয়ের কিছু শতাংশ ছেড়ে দেয়ার কথা ভাবছেন। যদি তাদের বোর্ড তাতে নৈতিক সম্মতি দেয়। ’

এছাড়াও এই সভায় আরেকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে আর সেটি হলো, এখন থেকে এক্সকো’র স্থায়ী সদস্য পদ উন্মুক্ত করে দেয়া হবে। যা গণতান্ত্রিক উপায়ে নির্বাচিত হবে।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ৬ ফেব্রুয়ারি ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।