ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

দল পাননি মুশফিক-তামিমসহ অভিজ্ঞরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৬
দল পাননি মুশফিক-তামিমসহ অভিজ্ঞরা ছবি : সংগৃহীত

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরের নিলামে দল পাননি বাংলাদেশের চার তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সৌম্য সরকার ও তাসকিন আহমেদ। তাদের কিনতে সাড়া দেয়নি কোনো ফ্র্যাঞ্চাইজি।



তবে ‍বাংলাদেশের ষষ্ঠ ক্রিকেটার হিসেবে আইপিএলে নাম লেখাচ্ছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাক, সাকিব আল হাসান ও তামিম ইকবালের পর বাংলাদেশের হয়ে আইপিএলে প্রতিনিধিত্ব করবেন এ বাঁহাতি পেসার।    

মুস্তাফিজকে এক  কোটি ৪০ লাখ রূপিতে কিনে নিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। বাংলাদেশের এ বাঁহাতি পেসারের ভিত্তি মূল্য ৫০ লাখ রূপি হলেও প্রায় তিনগুন মূল্যে কিনে নেয় হায়দ্রাবাদ। যা বাংলাদেশি টাকায় প্রায় এক কোটি ৬২ লাখেরও কিছু বেশি।

২৩০ জন ভারতীয় ক্রিকেটার ও ১২১ জন বিদেশি ক্রিকেটারকে তালিকায় রেখে শনিবার (০৬ ফেব্রয়ারি) সকালে ব্যাঙ্গালোরে শুরু হয় আসন্ন আইপিএলের নিলামপর্ব।

এবারের আসরে দল না পাওয়া ক্রিকেটারদের মধ্যে রয়েছেন অনেক নামীদামি ও অভিজ্ঞ ক্রিকেটার। যাদের মধ্যে আছেন মাইক হাসি, মাহেলা জয়াবর্ধনে, হাসিম আমলা, অ্যারন ফিঞ্চ, মার্টিন গাপটিল, ক্যামেরুন হোয়াইট, থিসারা পেরেরা, দিলশান, জর্জ বেইলি, রবি বোপারা, প্রজ্ঞান ওঝা, অজন্তা মেন্ডিস, ড্যারেন স্যামি, মারলন স্যামুয়েলসের মতো ক্রিকেটার।

৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে আইপিএলের নবম আসর। যেটি শেষ হবে ২৯ মে। চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের জায়গায় যোগ হয়েছে নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি গুজরাট লায়ন্স ও পুনে সুপার‍জায়ান্টস।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ০৬ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।