ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সব কিছুই বানোয়াট, গুজব: আমলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৬
সব কিছুই বানোয়াট, গুজব: আমলা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: ভারতীয় টিভি উপস্থাপিকাকে সাক্ষাতকার দিতে রাজী হননি ভারতীয় বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান হাশিম আমলা। ‘অশালীন’ পোশাক পরার জন্য সেই টিভি উপস্থাপিকার সামনে সাক্ষাতকার দিতে চাননি ইসলাম ধর্মের অনুশাসন পালনকারী আমলা।



এ ঘটনাটি বেশ কয়েক মাস আগের হলেও সম্প্রতি এটি নিয়ে আবারো কানাঘুষা শুরু হয়।

বাধ্য হয়ে আমলা শনিবার (০৬ ফেব্রুয়ারি) নিজের টুইটার অ্যাকাউন্টে বিষয়টি নিয়ে টুইট করেন। তিনি সেখানে লিখেছেন, ইন্টারনেটের ৯৫ শতাংশ জিনিসই বানোয়াট... আপনারা সঠিক জিনিসটি জানেন? আমি কখনোই কোনো প্রতিবেদককে পোশাক নিয়ে কিছু বলিনি।

তিনি আরও লেখেন, একজন দক্ষিণ আফ্রিকান হিসেবে সকলের বিশ্বাস ও সংস্কৃতির প্রতি আমার শ্রদ্ধা আছে। নিজের বিশ্বাস আমি কখনোই অন্যের উপর চাপিয়ে দেব না। # শান্তি।

উল্লেখ্য, কয়েক মাস আগে থেকে গুঞ্জন উঠে, আমলার সাক্ষাৎকার নেওয়ার জন্য ভারতীয় টিভির একজন উপস্থাপিকা স্টুডিওতে সেজেগুজে হাজির হলে, ‘অশালীন’ পোশাক পরিধানের জন্য সাক্ষাৎকার দেবেন না জানিয়ে অনুষ্ঠানস্থল থেকে বের হয়ে আসেন প্রোটিয়া এ ক্রিকেটার। তবে, এবার সেটিকে বানোয়াট বলে জানালেন ধর্মপ্রাণ আমলা।

ভারতীয় বংশোদ্ভূত আমলা ধর্মীয় কারণে এর আগে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের পৃষ্ঠপোষক ‘ক্যাসল’ বিয়ারের লোগো দেওয়া দলীয় জার্সি পরতে অস্বীকার করেছিলেন। সেজন্য তাকে ৫০০ মার্কিন ডলার জরিমানা করা হয়েছিল।

২০০৬ সালে আমলা কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নেমেছিলেন। সে ম্যাচ চলাকালীন অস্ট্রেলিয়ান সাবেক টেস্ট ব্যাটসম্যান ডিন জোন্স ধারাভাষ্যকারের দায়িত্ব পালন করেন। টেলিভিশনে সরাসরি সম্প্রচারকৃত ম্যাচে তিনি আমলাকে ‘টেরোরিস্ট’ বা ‘সন্ত্রাসবাদী’ বলে মজা করেন। এ কারণে পরে জোন্সকে টিভি কর্তৃপক্ষ বরখাস্ত করেন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘন্টা, ০৬ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।