ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজকে পেলেই খুশি হবেন জাকির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৬
ওয়েস্ট ইন্ডিজকে পেলেই খুশি হবেন জাকির ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: পাকিস্তান নয়, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে ওয়েস্ট ইন্ডিজকে পেলে খুশি হবেন টাইগার যুবা উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান। রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে মিরপুর একাডেমি মাঠে সেমিফাইনালকে সামনে রেখে অনুশীলন শেষে তিনি এমনটি জানান।



যুব বিশ্বকাপের শেষ কোয়ার্টার ফাইনালে সোমবার (৮ ফেব্রুয়ারি)  ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের মধ্যে বিজয়ী দল ১১ ফেব্রুয়ারি সেমিফাইনালে বাংলাদেশের  বিপক্ষে খেলবে।

দল হিসেবে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এগিয়ে পাকিস্তান। তিন ম্যাচের তিনটিতে জিতে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে তারা। অন্যদিকে ‘সি’ গ্রুপ থেকে তিন ম্যাচে দুই জয় নিয়ে কোয়ার্টাল ফাইনাল নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ।

টাইগার যুবাদের প্রতিনিধি হয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন দলের মিডল অর্ডার ব্যাটসম্যান জাকির হাসান। সেমিফাইনাল ম্যাচ প্রসঙ্গে তিনি বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজকে পেলে খুশি হব। তাদেরকে আমরা তিন ম্যাচে টানা হারিয়েছি, শক্তিতে আমরাই এগিয়ে। অবশ্যই ওয়েস্ট ইন্ডিজকে পেলে বেশি খুশি হব। ’

গত ৫ ফেব্রুয়ারি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে জাকিরের অপরাজিত ৭৫ ও অধিনায়ক মিরাজের অপরাজিত ৫৫ রানে ভর করে জয় তুলে নেয় টাইগার যুবারা। খেলার শুরু থেকে ব্যাকফুটে থেকেও ৬ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা। সে ম্যাচটিতে আগের অন্য ম্যাচ গুলোর মতো মিরাজের পরে ব্যাটে না নেমে আগেই নেমেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

তাই জানতে চাওয়া হলো কেন সেদিন তাকে আগে নামতে হয়েছিল? উত্তরে জাকির জানান, ওটা আসলে আমাদের দলেরই পরিকল্পনার অংশ ছিল। বাঁহাতি এবং ডানহাতি কম্বিনেশন আমাদের পরিকল্পনায় থাকে। বাঁহাতি ব্যাটসম্যান শান্ত আউট হয়ে গেলে আমাকে নামতে হয়। আর ডানহাতি সাইফ বা ইমন আউট হলে মিরাজ নামে। ’

নেপালের বিপক্ষে সে ম্যাচে ৯৮ রানে স্বাগতিকদের ৪টি উইকেট পড়ে যাওয়ায় কিছুটা হলেও শঙ্কা তৈরি হয়, আসলেই তারা এই ম্যাচটিতে জয় বের করে আনতে পারবেন কী না। এ প্রসঙ্গে জাকির জানান, ‘সেদিন আমাদের প্ল্যানই ছিল বড় শট না খেলে সিঙ্গেল বা ডাবল করে রান নেব। আমি ও মিরাজ চেয়েছিলাম যে আমরা দু’জন কমপক্ষে দলীয় ১৫০ রান পর্যন্ত খেলবো। ’

বাংলাদেশ দল সেমিতে দেখতে চাইছে ওয়েস্ট ইন্ডিজকেই। আর তার বড় কারণ বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ যুবাদের বিপক্ষে অনায়াসে সিরিজ জয়। তিন ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে ছাড়ে মেহেদি হাসান মিরাজের দল। ক্যারিবীয় যুবাদের শক্তি-দূর্বলতা বেশ ভালোভাবে জানা স্বাগতিক যুবাদের। তাইতো ওয়েস্ট ইন্ডিজকেই সেমিফাইনালে দেখতে চাইছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ৭ ফেব্রুয়ারি ২০১৬
এইচএল/এমআর/এসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।