ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

বিদায়ী ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়লেন ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
বিদায়ী ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়লেন ম্যাককালাম ছবি : সংগৃহীত

ঢাকা: নিউজিল্যান্ডের হয়ে ওয়ানডেতে ব্র্যান্ডন ম্যাককালাম খেলে ফেললেন ক্যারিয়ারের শেষ ম্যাচ। আর কিউই গ্রেট এ ক্রিকেটারের শেষটা জয় দিয়ে হবে না সেটা কি করে হয়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫৫ রানে জিতে তিন ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে চ্যাপেল-হ্যাডলি ট্রফি ঘরে তোলে দলটি।

হ্যামিল্টনের সেডন পার্কে নিউজিল্যান্ডের করা ২৪৬ রানের জবাবে ৪৩.৪ ওভারে ১৯১ রান করতে সমর্থ হয় ‍অজিরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন ওপেনার উসমান খাজা। মাঝে জর্জ বেইলি ৩৩ ও মিচেল মার্শ ৪১ করলেও তা জয়ের জন্য যথেষ্ট হয়নি।

কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান ম্যাট হ্যানরি। আর সমান দুটি করে উইকেট নেন কোরি অ্যান্ডারসন ও ডাগ ব্রেসওয়েল।

এর আগে দু’দলের অলিখিত ফাইনালে ৪৫.৩ ওভারে কিউইরা সবকটি উইকেট হারানোর আগে ২৪৬ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান আসে ইনর্ফম ওপেনার মার্টিন গাপটিলের ব্যাট থেকে। এছাড়া ৫০ রান করেন গ্র্যান্ট ইলিয়ট।

বিদায়ী ম্যাচে ঝড়ো গতির ৪৭ রান করেন অধিনায়ক ম্যাককালাম। ২৭ বলে ছয় চার ও তিন ছয়ে দুর্দান্ত এ ইনিংসটি খেলেন ডানহাতি তারকা। মারকুটে এ ব্যাটসম্যান এদিন ইতিহাসের চতুর্থ ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ২০০টি ছক্কা হাকানোর রেকর্ড গড়েন।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান মিচেল মার্শ। আর দুটি করে উইকেট পান জস হ্যাজেলউড, জন হ্যাস্টিং ও স্কট বোল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ০৮ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস

** ম্যাককালামের বিদায়ী ম্যাচে কিউইদের সংগ্রহ ২৪৬

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।