ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান দলে বাটের প্রত্যাবর্তন চান ওয়াকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
পাকিস্তান দলে বাটের প্রত্যাবর্তন চান ওয়াকার ছবি: সংগৃহীত

সাম্প্রতিক ফর্ম বিবেচনায় স্পট ফিক্সিংয়ের দায়ে নিষেধাজ্ঞা ‍কাটানো সালমান বাটকে পাকিস্তান টিমে ফেরানো উচিৎ বলে মনে করেন ওয়াকার ইউনিস। পাকিস্তানের সাবেক পেস তারকা ও কোচের বিশ্বাস, ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স দিয়ে জাতীয় দলে ফেরার আরেকটি সুযোগ বাটের প্রাপ্য।

ঢাকা: সাম্প্রতিক ফর্ম বিবেচনায় স্পট ফিক্সিংয়ের দায়ে নিষেধাজ্ঞা ‍কাটানো সালমান বাটকে পাকিস্তান টিমে ফেরানো উচিৎ বলে মনে করেন ওয়াকার ইউনিস। পাকিস্তানের সাবেক পেস তারকা ও কোচের বিশ্বাস, ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স দিয়ে জাতীয় দলে ফেরার আরেকটি সুযোগ বাটের প্রাপ্য।

২০১০ সালের সেই লর্ডস টেস্টে পাকিস্তানের কোচ ছিলেন ওয়াকার। যে ম্যাচটিতে মোহাম্মদ আমির ও মোহাম্মদ আসিফকে দিয়ে নো-বল করানোর পরিকল্পনা করেন বাট। স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে দোষী প্রমাণিত হওয়ায় তিনজনই নির্দিষ্ট মেয়াদে নিষেধাজ্ঞার মুখে পড়েন। এখন পর্যন্ত একমাত্র আমিরই জাতীয় দলে ফিরেছেন।

প্রত্যাবর্তনের জন্য বাটের পাশেই দাঁড়াচ্ছেন ওয়াকার। জোর দিচ্ছেন তার সাম্প্রতিক পারফরম্যান্সের ওপর। ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট কায়েদ-ই-আজম ট্রফির ফাইনালে দু’টি সেঞ্চুরি হাঁকিয়ে দলকে প্রথম শিরোপা এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সালমান বাট।

এক সাক্ষাৎকারে ওয়াকার বলেন, ‘সে (সালমান বাট) আসলেই ভালো খেলেছে। সে তার অপরাধের শাস্তি ভোগ করেছে। ব্যক্তিগতভাবে আমি মনে করি, প্রত্যেকেই এগিয়ে যাওয়ার প্রত্যাশা করে। মানুষ বিভিন্ন দৃষ্টিভঙ্গিতে দেখবে। সে একজন ভালো খেলোয়াড় এবং সত্যিই ভালো খেলছে। ’

প্রসঙ্গত, এ বছর ন্যাশনাল টি-২০ কাপের দ্বিতীয় সর্বোচ্চ রানস্কোরার বাট। আট ইনিংসে ৩৫০ রান করেছেন ৩২ বছর বয়সী এ বাঁহাতি ওপেনার। প্রথম শ্রেণির ক্রিকেট সিজনে তার ব্যাট থেকে আসে ৪৯.৪০ গড়ে ৭৪৯। সে যাই হোক, বাট ও আসিফের ব্যাপারে এখনো ইতিবাচক নয় পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড)।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।