ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কড়া নিরাপত্তার চাদরে পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
কড়া নিরাপত্তার চাদরে পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচ ম্যাচ ভেন্যুর নিরাপত্তা শঙ্কায় ক্রিকেট অস্ট্রেলিয়া/ছবি: সংগৃহীত

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) আগামী ২৬ ডিসেম্বর শুরু হবে বক্সিং ডে টেস্ট। সোমবার এই ভেন্যুতে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। তবে, মাঠে নামার আগে ম্যাচ ভেন্যুর নিরাপত্তা নিয়ে শঙ্কায় পড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ঢাকা: মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) আগামী ২৬ ডিসেম্বর শুরু হবে বক্সিং ডে টেস্ট। সোমবার এই ভেন্যুতে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে পাকিস্তান-অস্ট্রেলিয়া।

তবে, মাঠে নামার আগে ম্যাচ ভেন্যুর নিরাপত্তা নিয়ে শঙ্কায় পড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

বিভিন্ন মাধ্যম থেকে জানা যাচ্ছে, মেলবোর্নে সন্ত্রাসী হামলার পরিকল্পনা চলছিল। পরিকল্পনাকারীদের মধ্য থেকে সাতজন সন্ত্রাসীকে গ্রেফতারও করা হয়েছে। কড়া নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে এমসিজিকে।

মেলবোর্নের প্রধান পুলিশ কমিশনার গ্রাহাম অ্যাস্টন জানিয়েছেন, মেলবোর্নের ফ্লিন্ডারর্স স্ট্রিট রেল স্টেশনে সন্ত্রাসীদের হামলার পরিকল্পনা ছিল। বড় দিন উপলক্ষে সেখানে প্রচুর লোক সমবেত হবেন। সে সময় পাকিস্তান আর অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি হওয়ার কথা। তবে, পরিকল্পনাকারীদের গ্রেফতার করার পর বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে বলে জানান মেলবোর্নের প্রধান পুলিশ কমিশনার।

এদিকে, ভিক্টোরিয়া পুলিশ আর ক্রিকেট অস্ট্রেলিয়া আলোচনায় বসে এমসিজির নিরাপত্তা নিয়ে। স্টেডিয়ামটি ম্যাচের জন্য ঝুঁকিপূর্ণ কি না তা যাচাইয়ের কাজ চলছে।

মেলবোর্নের প্রধান পুলিশ কমিশনার আরও জানান, ‘বক্সিং টেস্ট অনেক বড় ইভেন্ট। যে কোনো বড় ইভেন্টে প্রচুর মানুষের আনাগোনা থাকে। তবে, আমরা নিশ্চিত করতে চাই যে ম্যাচ চলাকালীন কোনো ঝামেলা হবে না। আমরা সব ধরনের ঝামেলা এড়াতে প্রস্তুত। ’

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট জিতে ৩ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে আছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ব্রিসবেনের গ্যাবায় অনুষ্ঠিত সেই ম্যাচে ৩৯ রানের জয় তুলে নেয় অজিরা। আগামী ০৩ জানুয়ারি সিডনিতে তৃতীয় ও শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ২৩ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।