ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

যুবি-ধোনির সেঞ্চুরিতে রান পাহাড়ে ভারত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
যুবি-ধোনির সেঞ্চুরিতে রান পাহাড়ে ভারত ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত ব্যাট করেছে স্বাগতিক ভারত। সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে টিম ইন্ডিয়া তুলেছে ৩৮১ রান।

স্বাগতিকদের হয়ে শতক হাঁকিয়েছেন সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনি এবং যুবরাজ সিং। ১৫০ রানের দারুণ ইনিংস খেলে ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি তুলে নেন যুবরাজ।

আর ধোনি ওয়ানডে ক্যারিয়ারের দশম শতকের দেখা পান।

কটাকে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি ইয়ন মরগান। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ২৫ রানেই ফিরে যান ওপেনার লোকেশ রাহুল (৫), শিখর ধাওয়ান (১১) আর তিন নম্বরে নামা দলপতি বিরাট কোহলি (৮)।

এরপর জুটি গড়েন মহেন্দ্র সিং ধোনি এবং যুবরাজ সিং। এই জুটিতে আসে ২৫৬ রান। যুবরাজ ১৫০ রান খেলার পথে মাত্র ১২৭ বল মোকাবেলা করেন। তার দুর্দান্ত ইনিংসে ছিল ২১টি চারের মার, ছিল তিনটি ছক্কা। ধোনির ১২২ বলের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি আর ৬টি ওভার বাউন্ডারি, করেছেন ১৩৪ রান।

এছাড়া, ১০ বলে ২২ রান করেন কেদার যাদব। ৯ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন হারদিক পান্ডে। আর ৮ বলে ১৬ রান করে অপরাজিত ছিলেন রবীন্দ্র জাদেজা।

ইংলিশদের হয়ে ১০ ওভারে ৬০ রানের বিনিময়ে চারটি উইকেট তুলে নেন ক্রিস ওকস। দুটি উইকেট পান ১০ ওভারে ৯১ রান খরচ করা লিয়াম প্লাংকেট।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ১৯ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।