ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানকেই শক্ত মানছেন ক্যাপেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানকেই শক্ত মানছেন ক্যাপেল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগামী ০৭ ফেব্রুয়ারি থেকে কলম্বোয় শুরু হচ্ছে নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্বের খেলা। ১০ জাতির অংশগ্রহণের এই বাছাইপর্বে খেলবে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড। আর এই চার দলের মধ্যে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানকেই কঠিন প্রতিপক্ষ হিসেবে দেখছেন বাংলাদেশ নারী দলের কোচ ডেভিড ক্যাপেল।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) মিরপুর একাডেমি মাঠে বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে প্রথম দিনের অনুশীলন শেষে গণমাধ্যমকে ক্যাপেল এমনটি জানান। তিনি বলেন, ‘গ্রুপ পর্বের খেলায় আমার মনে হয় দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দুটি আমাদের জন্য কঠিন হবে।

তবে প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে অবশ্যই ভালো খেলতে হবে। ’

দক্ষিণ আফ্রিকার সঙ্গে মাত্রই পাঁচ সিরিজের ওয়ানডে শেষ করেছে রুমানারা। যেখানে স্বাগতিক হয়েও সফরকারীদের বিপক্ষে ৪-১ সিরিজ হেরেছের টাইগ্রেসরা। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং এই তিন বিভাগেই প্রোটিয়া নারী দলকে শক্তিশালী তকমা দিলেও পাকিস্তানকে শক্তিশালী দেখছেন তাদের শক্তিশালী বোলিং লাইন আপের জন্যই।

ক্যাপেল জানান, ‘আমাদের দ্বিতীয় ম্যাচটি পাকিস্তানের বিপক্ষে। এশিয়া কাপে আমরা দেখেছি যে ওদের বেশ কিছু সুইংগার আছে, বোলাররা ভালো স্লোয়ার দিতে পারে। তাছাড়া দলটিতে ভালো বাঁহাতি অফস্পিনারও আছে। তাই ওদের বিপক্ষে ভালো খেলতে এখন থেকেই আমরা কৌশলগুলো রপ্ত করার চেষ্টা করছি। ’

এসময় গণমাধ্যম কর্মীরা ক্যাপেলের কাছে শ্রীলঙ্কার কন্ডিশন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘শ্রীলঙ্কায় এখন প্রচুর বৃষ্টি হচ্ছে। তাই ওখানকার উইকেটে যে কোনো কিছুই হতে পারে। চামিন্দা ভাস আমার খুবই ভালো একজন বন্ধু। আমি ওর মাধ্যমে উইকেটে খোঁজ খবর নিচ্ছি। আমিও কিছুটা জানি। ’

আগামী ৭-২১ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত হবে নারী বিশ্বকাপ ২০১৭ এর খেলা। ‘এ’ ও ‘বি’ এই গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে মোট ১০টি দল অংশ নেবে। ‘এ’ গ্রুপের দলগুলো হলো; ভারত, আয়ারল্যান্ড, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও জিম্বাবুয়ে। আর গ্রুপ ‘বি’তে আছে; বাংলাদেশ, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ২৬ জানুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।